ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | স্বাস্থ্যসেবায় জেলায় প্রথম হলো লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্যসেবায় জেলায় প্রথম হলো লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্স

এলনিউজ২৪ডটকম : স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (হেলথ সিষ্টেমস স্ট্রেংদেনিং- এইচএসএস) রেটিংসে চট্টগ্রাম জেলায় প্রথম স্থান অর্জন করেছে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

বৃহস্পতিবার (২৯ জুন) সন্ধ্যায় স্কোরিংয়ের ফলাফল হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ।

জানা যায়, ২০২৩ সালের জানুয়ারি মাসের সর্বশেষ তথ্য অনুযায়ী প্রসব পরবর্তী সেবা, সিজারিয়ান অপারেশন, মাইনর সার্জারি, ব্রেস্ট ফিডিং, দৈনিক স্বাস্থ্যসেবা, কমিউনিটি ক্লিনিকসহ অন্যান্য সেবা দেয়ার জন্য এ রেটিংস অর্জন করে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর সারা দেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে বিভিন্ন ইনডিকেটর বা পরিমাপক দ্বারা পর্যালোচনা করে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (এইচএসএস) রেটিংসে স্কোরের মাধ্যমে র‌্যাঙ্কিং করে থাকে।

ডা. মোহাম্মদ হানিফ জানান, স্থানীয় জনগোষ্ঠীর মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের সব কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে গঠিত চিকিৎসা দল নিয়ে কাজ করছেন। এর ধারাবাহিকতায় এ সফলতা পেয়েছেন। তারই ধারাবাহিকতায় এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এইচএসএস স্কোরিংয়ে জেলায় প্রথম স্থান অধিকার করেছে। এর আগেও একাধিকবার এইচএসএস স্কোরিংয়ে জেলায় প্রথম স্থান অর্জন করার রেকর্ড রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!