ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সেন্টমার্টিনে ভেসে এলো বিদেশী জাহাজ

সেন্টমার্টিনে ভেসে এলো বিদেশী জাহাজ

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে একটি বিদেশী বলগেট জাহাজ ভেসে এসেছে। আজ সোমবার (২৪ অক্টোবর) দুপুরের দিকে দ্বীপের ছেঁড়া দ্বীপ এলাকায় জাহাজটি দেখতে পান স্থানীয়রা।

নাবিকবিহীন বলগেটটির উপরের অংশ খোলা। এতে অনেক কনটেইনার ও অন্যান্য প্রয়োজনীয় মালামাল রয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, “বিদেশী জাহাজ ভেসে আসার খবরটি ইতিমধ্যে প্রশাসনকে অবহিত করা হয়েছে।”

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী বলেন, “ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে একটি বিদেশী বলগেট জাহাজ সেন্টমার্টিনে ভেসে এসেছে বলে খবর পেয়েছি। তবে এটি কোন দেশ থেকে এসেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।”

কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আশিক আহমেদ বলেন, “আজ সোমবার আনুমানিক দুপুর পৌনে ১২টার সময় একটি বড় ধরনের BARGE. MR 3322 কল সাইন SC4562B ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে প্রচন্ড স্রোতের কারণে সমুদ্র হতে ভাসতে ভাসতে ছেঁড়া দ্বীপের চড়ে পাথরের সাথে আটকে যায়। উক্ত বার্জে কোনো লোকজন নেই বলে জানা যায় এবং বার্জটির মালিকানা সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।”

অপরদিকে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে টেকনাফে সকাল থেকে কোথাও রোদ, কোথাও হালকা বৃষ্টি অথবা দমকা হাওয়া বইতে শুরু করেছে।

সেন্টমার্টিন জেটি এলাকায় নোঙর করা অন্তত ১৩টি মাছধরা নৌকা সাগরে ডুবে রয়েছে। এগুলোর মধ্যে ২টি নৌকা সাগরের গভীরে চলে গেছে বলে নিশ্চিত করেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান। এছাড়া টেকনাফ সদর, সাবরাং শাহপরীর দ্বীপ, হ্নীলাসহ বিভিন্ন এলাকায় দমকা হাওয়ায় কিছু গাছ উপড়ে গেছে।

টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলমসহ উপজেলা প্রশাসনের একটি টিম টেকনাফের শাহপরীর দ্বীপের জালিয়া পাড়া, দক্ষিণ পাড়া, মাঝের পাড়া ও উপকূলী বেড়িবাঁধ এলাকা পরিদর্শন করে সকলকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার পরামর্শ দেন। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!