Home | দেশ-বিদেশের সংবাদ | সীতাকুণ্ডে যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকাণ্ড

সীতাকুণ্ডে যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকাণ্ড

নিউজ ডেক্স : সীতাকুণ্ডে ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে চলন্ত অবস্থায় একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাসে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনায় ভেতরে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ বা প্রাণহানির কোন ঘটনা না ঘটলেও বাস থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে নারী-পুরুষসহ ১০জন যাত্রী আহত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড ইউনিয়নের নুরমার দিঘীর পাড় এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে বাসে অগ্নিকাণ্ডের ঘটনার পর চট্টগ্রামমুখি মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চট্টগ্রামমুখি সড়কে দূর-পাল্লার শত শত যানবাহন আটকা পড়ে।

আগুন নিয়ন্ত্রণের পর হাইওয়ে পুলিশ মহাসড়ক থেকে বাসটি সরিয়ে নিলে প্রায় এক ঘন্টার স্থায়ী যানজট স্বাভাবিক হয়। এতে আটকা পড়া চট্টগ্রামমুখি যানবাহনগুলো নিজ গন্তব্যের উদ্দেশ্য ছেড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রংপুর থেকে ছেড়ে আসা নিউ এডিশন পরিবহনের যাত্রীবাহী বাসটি মহাসড়কের নুরমার দিঘীর পাড় এলাকা অতিক্রমকালে যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন ধরে যায়। এ সময় বাসটি মহাসড়কের মাঝখানে দাঁড়িয়ে গেলে ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নিচে নামতে থাকেন।

এতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ১০জন যাত্রী আহত হয়। এসময় তারা আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি ফায়ার সার্ভিসকে খবর দেন।

খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও কুমিরা হাইওয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে একঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জ্যৈষ্ট স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, যাত্রীবাহী বাসটিতে যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন লেগে যায়।

তারা স্থানীয় এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে আধ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে প্রণহানি বা বড় ধরনের কোন ঘটনা না ঘটলেও বাসটি ও বাসের ভেতরে থাকা যাত্রীদের মালামাল পুড়ে গেছে।

এতে প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। আগুন নেভানোর পর দুর্ঘটনাকবলিত বাসটি বার আউলিয়া হাইওয়ে পুলিশকে বুঝিয়ে দেওয়া হয়েছে। বার আউলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাজী নাজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নেভানোর পর মহাসড়ক থেকে দূর্ঘটনা কবলিত বাসটি সরিয়ে নেওয়া হয়েছে। এতে যানজট স্বাভাবিক হওয়ার পাশাপাশি গন্তব্যর উদ্দেশ্যে ছেড়ে গেছে আটকা পড়া যানবাহনগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!