ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু

a1
নিউজ ডেক্স : সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের দুর্গম পাহাড়ী এলাকা (জুম্মা পাড়া) ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে অন্তত ৯টি শিশুর মৃত্যু হয়েছে। গত ৫ দিনে এই ৯ শিশুর মৃত্যু হয়। এর মধ্যে আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মারা গেছে ৪ জন। তাদের প্রত্যেকের বয়স ৩ থেকে ১২ বছর বলে জানা গেছে।
অসুস্থ্য আরো ২১ জন শিশুকে উদ্ধার করে এ্যাম্বলেন্সে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার এস এম নূরুল করিম রাশেদ ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। নিহত শিশুরা হলো- কানাই ত্রিপুরা (৫), ফুখতি ত্রিপুরা (৬), জানাইয়া ত্রিপুরা (৭), রমাপতি ত্রিপুরা (৮), তাকিপতি ত্রিপুরা (১২), কছম রায় ত্রিপুরা (১০), রূপালী ত্রিপুরা (৩), হৃদয় ত্রিপুরা (৮) ও কৃষাণ ত্রিপুরা (২)।হাসপাতালে নেয়া হচ্ছে অজ্ঞাত রোগে আক্রান্ত দুই শিশুকে।
এদিকে খবর পেয়ে বিকাল ৪টা ২০ মিনিটে ঘটনস্থলে পৌছেছেন চট্টগ্রামের সিভিল সার্জেন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। তিনি সাংবাদিকদের জানান, কি কারণে শিশুগুলো মারা যাচ্ছে তা এখনো বলা যাচ্ছে না। আপনারা আপাততে অজ্ঞাত কারণে উল্লেখ করুন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে শিশুগুলো মারা যাচ্ছে। জ্বর হওয়ার পর শিশুগুলো কাঁপতে কাঁপতে অজ্ঞান হয়ে পড়েন। তার পর মারা যায়। তবে এটি কি জ্বর বা কি কারণে এ জ্বর হচ্ছে তা এ মূহুর্তে বলা যাচ্ছে না। রোগীদের পরিক্ষা নীরিক্ষার পর জ্বরের কারণ জানা যাবে। স্থানীয়রা জানান, এলাকাটি দুর্গম পাহাড়ী এলাকা হওয়ায় ত্রিপুরা জনগোষ্ঠি শিক্ষা চিকিৎসাসহ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!