ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়াসহ ৭ উপজেলার ৬০ গ্রামে ঈদ উদযাপিত

সাতকানিয়াসহ ৭ উপজেলার ৬০ গ্রামে ঈদ উদযাপিত

Eid-Jamat20170622162513
নিউজ ডেক্স : চট্টগ্রাম জেলার ৭ উপজেলার প্রায় ৬০ গ্রামের নির্দিষ্টসংখ্যক মানুষ আজ শুক্রবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদ উল আযহা উদযাপন করেছেন। জেলার সাতকানিয়া উপজেলার মির্জারখীল দরবার শরীফের মুরিদরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতিবারের মতো এবারও একদিন আগেই কোরবানি দিয়েছেন।
মির্জাখীল দরবার শরীফের মুখপাত্র ও মির্জাখীল উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বজলুল করিম চৌধুরী জানান, মির্জাখীলের প্রায় পুরো গ্রামের মানুষ আজ শুক্রবার সকালে ঈদ উল আযহার নামাজ আদায় করেছেন ও কোরবানি দিয়েছেন। প্রায় দুইশ’ বছর ধরে মির্জাখীল দরবার শরীফের মুরিদরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা পালন, ঈদ উল ফিতর ও ঈদ উল আযহা উদযাপন করে আসছেন। দরবার শরীফের মুরিদরা নিজ-নিজ এলাকায় ঈদের নামাজ আদায় ও কোরবানি দিয়েছেন। অনেক মুরিদ মির্জাখীল দরবার শরীফে এসে ঈদের নামাজ আদায় করেছেন।
দরবার শরীফের সূত্রমতে, সাতকানিয়া উপজেলার মির্জাখীল, চরতি, সুইপুরা, বাজালিয়া, মনেয়াবাদ, পুরানগড়, গাটিয়াডেঙ্গা, মার্দাশা, রূপনগর, আলীনগর, সাতকানিয়া সদর।
চন্দনাইশ উপজেলার বরকল, কেশুয়া, চর বরমা, হাশিমপুর, দোহাজারী, হাছনদী, বাইনজুরি, কানাইমাদারি, সাতবাড়িয়া, চন্দনাইশ সদর, কাঞ্চননগর, পূর্ব হারালা; বাঁশখালী উপজেলার পুঁইছড়ি, চাম্বল, ডোংরা, কালিপুর, শেখেরখীল, ছনুয়া, ভাদালিয়া, বড়ঘোনা।
লোহাগাড়া উপজেলার চুনতি, আধুনগর, চাকফিরানী, আমিরাবাদ, পুঁটিবিলা, কলাউজান, বড়হাতিয়া। আনোয়ারা উপজেলার বরুমছড়া, তৈলারদ্বীপ, খাসহামা, কাটাখালী এবং বোয়ালখালী ও পটিয়া উপজেলার কয়েকটি গ্রামসহ চট্টগ্রামের ৭ উপজেলার অর্ধশতাধিক গ্রামের কিছু সংখ্যক মানুষ ঈদ উল আযহার নামাজ আদায় ও পশু কোরবানি দিয়েছেন। -বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!