ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাঈদীকে চিকিৎসা দেওয়া সেই চিকিৎসকের মামলা, গ্রেপ্তার ২

সাঈদীকে চিকিৎসা দেওয়া সেই চিকিৎসকের মামলা, গ্রেপ্তার ২

নিউজ ডেক্স : মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক এস এম মোস্তফা জামান এবার ধানমন্ডি থানায় মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ডিজিটাল মাধ্যমে হত্যার হুমকির অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ওই চিকিৎসক। মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার তাফসিরুল ইসলাম ও সিটিটিসির হাতে গ্রেপ্তার হাফিজা মাহবুবা বৃষ্টিকে আসামি করা হয়েছে।

ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) শাহজাহান বলেন, ওই চিকিৎসক ডিজিটাল নিরাপত্তা আইনে আজ একটি মামলা দায়ের করেছেন। মামলার অভিযুক্ত দুই আসামিকে র‌্যাব ও সিটিটিসি থানায় হস্তান্তর করেছে। আমরা দুই আসামিকে আদালতে পাঠিয়ে দিয়েছি।

মামলার এজাহারে ওই চিকিৎসক অভিযোগ করে বলেন, প্রাণনাশের হুমকি পাওয়ার পর আমি ধানমন্ডি থানায় একটি জিডি করি। জিডি করার পর এ বিষয়ে আমি ডিএমপির সিটিটিসি ও র‌্যাবের সঙ্গে আলোচনা করি। পরে সিটিটিসি ও র‌্যাব গোয়েন্দা নজরদারির মাধ্যমে অভিযুক্ত দুই দুজনকে গ্রেপ্তার করে। পরে র‌্যাব ও সিটিটিসি দুজনকে আটক করার বিষয়টি আমাকে জানালে আমি থানায় এসে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করি।

গত বুধবার (১৬ আগস্ট) রাতে ঢাকার উত্তরা থেকে সাঈদীর চিকিৎসক কর্তৃক দায়েরকৃত জিডির অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে (৩২) গ্রেপ্তার করে সিটিটিসি। এর আগে চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকিদাতা ঝিনাইদহ থেকে তফসিরুল ইসলামকে (২৩) গ্রেপ্তার করে র‌্যাব। হত্যার হুমকি দেওয়ার ঘটনায় গত মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে ধানমন্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন চিকিৎসক এস এম মোস্তফা জামান।

জিডিতে ভুক্তভোগী চিকিৎসক জামান উল্লেখ করেন, তিনি বিএসএমএমইউতে হৃদরোগ বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। গত রোববার (১৩ আগস্ট) রাতে দেলোয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বিএসএমএমইউর হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে ছিলেন সাঈদী।

গত সোমবার (১৪ আগস্ট) চিকিৎসাধীন অবস্থায় সাঈদী মারা যান। চিকিৎসক জামান, বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে তার নামে অপপ্রচার করছে ও হত্যার হুমকি দিচ্ছে।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, তিনি বর্তমানে কতিপয় ব্যক্তিদের আচরণে ভীত-শঙ্কিত। কয়েকটি ফেসবুক ও ইউটিউব পেজের ব্যবহারকারী এবং তাদের অনুসারী ব্যক্তিরা যেকোনো সময় তার ও তার পরিবারের সদস্যদের খুন-জখমসহ বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদী গত সোমবার রাতে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সেই খবরে জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতাকর্মী রাতেই বিএসএমএমইউ ও শাহবাগে ভিড় করেন। মরদেহ হস্তান্তরকে কেন্দ্র করে পরে শাহবাগ এলাকায় তারা হামলা ও ভাঙচুর চালায় চালান। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!