Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | সাংবাদিক ইমাম খাইরের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে লোহাগাড়ায় মানববন্ধন

সাংবাদিক ইমাম খাইরের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে লোহাগাড়ায় মানববন্ধন

কক্সবাজারোর সাংবাদিক ইমাম খাইরের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে লোহাগাড়ায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়া সদরের বটতলি স্টেশনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকবৃন্দের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের যুগ্ম-আহবায়ক আব্দুর রশিদ, য্গ্মু-আহবায়ক অধ্যাপক পুষ্পেন চৌধুবী লোহাগাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, অর্থ সম্পাদক খোকন সুশীল, লোহাগাড়া প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহেদুল ইসলাম, দপ্তর সম্পাদক রায়হান সিকদার, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. মিনহাজ উদ্দন, সিপ্লাস টিভি প্রতিনিধি এরশাদ হোসাইন, জাতীয় সাংবাদিক সংস্থা লোহাগাড়া শাখার সাধারণ সম্পাদক রকসী সিকদার, লোহাগাড়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মাস্টার সিরাজুল ইসলাম, ডা: কামাল, লোহাগাড়া সাংবাদিক ফোরামের যুগ্ম-সম্পাদক মো. মারুফ, সাংবাদিক তুষার আহমদ চৌধুরী কাইছার, লোহাগাড়া সাংবাদিক ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএএইচ রাব্বী, দপ্তর সম্পাদক মো. জমির উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহাব, সাংবাদিক দেলোয়ার হোসেন, এসএ টিভি প্রতিনিধি শাহজাদা মিনহাজ ও জাতীয় সাংবাদিক সংস্থা লোহাগাড়া শাখার সাংগঠনিক সম্পাদক দেশপ্রিয় বড়ুয়া প্রমূখ।

বক্তারা বলেন, গত ৫ নভেম্বর কক্সবাজার জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদারকে গুলি করে হত্যা মামলায় মোবাইলের কল লিস্টকে কেন্দ্র করে সন্দেহজনক ভাবে কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ইমাম খাইরকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি। অনতিবিলম্বে হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনারও আহবার জানান।

বক্তারা আরো বলেন, একজন পেশাদার সাংবাদিক পেশাদারিত্বের কারণে সবার সাথে ফোনালাপ হতে পারে সেটা স্বাভাবিক। তবে পেশাদার সাংবাদিককে গ্রেপ্তার বা আটক করতে স্ব-স্ব প্রতিষ্ঠানের অনুমতি বা অবহিত করা দরকার। সাংবাদিকরা জাতির বিবেক, একটি কল লিস্টকে কেন্দ্র করে আটক করার বিষয়টি সাংবাদিক সমাজ কখনো মেনে নিবে না। অবিলম্বে সাংবাদিক ইমাম খাইরের কল রেকর্ড বের করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলা থেকে প্রত্যাহার ও মুক্তি দিতে হবে। যদি হত্যাকান্ডের সাথে জড়িত থাকে তাহলে তার বিচারও হতে হবে।

উল্লেখ্য, সাংবাদিক ইমাম খাইর চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকার কক্সবাজারের নিজস্ব প্রতিবেদক ও কক্সবাজার থেকে প্রকাশিত কক্সবাজার৭১ পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে কর্রত রয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!