ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | সাংবাদিক আবদুর রহিম আজাদের ৭ম মৃত্যুবার্ষিকীতে অফুরন্ত শ্রদ্ধা

সাংবাদিক আবদুর রহিম আজাদের ৭ম মৃত্যুবার্ষিকীতে অফুরন্ত শ্রদ্ধা

427

খলিল চৌধুরী : আগামী ১৫-আগষ্ট বুধবার চট্টগ্রাম থেকে সর্বাধিক প্রকাশিত দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক আবদুর রহিম আজাদের ৭ম মৃত্যুবার্ষিকী। তিনি লোহাগাড়া উপজেলাধীন আমিরাবাদ ইউনিয়নের উত্তর আমিরাবাদ চৌধুরী পাড়ার মরহুম আবদুস ছোবাহান আমিনের পুত্র।

রাজনীতি : তিনি-বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল লোহাগাড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ছিলেন। লোহাগাড়া উপজেলা বিএনপির প্রচার সম্পাদক ও পরে লিবারেল ডেমোক্র্যাটিক পাটি এলডিপি’তো যোগ দিলে উপজেলা এলডিপি প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সাংবাদিকতা :  চট্টগ্রাম থেকে প্রকাশিত সাপ্তাহিক ঈশান পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু। পরে দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ ও দৈনিক দিলকাল পত্রিকার লোহাগাড়া উপজেলা প্রতিনিধি ছিলেন। পরবর্তী সময়ে দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের বিশেষ প্রতিনিধি দায়িত্ব পালন করেন। পাশাপাশি লোহাগাড়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও একাধিক-বার সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া-মধ্য আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সহ একাধিক সামাজিক প্রতিষ্টান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন।

উল্লেখ, সাংবাদিক আবদুর রহিম আজাদ মাহে রমজানের সময়ে ১৫ আগাষ্ট ২০১১ সালে বিকাল ৩ টার সময় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কে চকরিয়া কলেজের একটু আগে ফরেস্ট অফিসের সামনে মোটর সাইকেল নিয়ে চকরিয়া যাবার পথে এক মর্মান্তিক সড়ক দু’ঘটনায় নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!