ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরকারের ভুল সিদ্ধান্তের কারণে দেশে করোনার চাষাবাদ হয়েছে : অলি আহমদ

সরকারের ভুল সিদ্ধান্তের কারণে দেশে করোনার চাষাবাদ হয়েছে : অলি আহমদ

নিউজ ডেক্স : লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকার একাধিকবার ছুটি ঘোষণা ও বাতিল করার ফলে জনগণ সমগ্র দেশে একাধিকবার বিনা বাধায় ভ্রমণ করার সুযোগ পেয়েছে। শ্রমিকরা একাধিকবার নিজ নিজ গ্রামে আসা-যাওয়ার করেছে। সরকারের ভুল সিদ্ধান্তের কারণে সমগ্র দেশে করোনা ভাইরাস চাষাবাদ হয়েছে।

শনিবার (৬ জুন) এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে দেশের ও জনগণের বৃহত্তর স্বার্থে করোনা ভাইরাসের বিস্তৃতিরোধ করার জন্য কারফিউ অথবা জরুরি অবস্থা ঘোষণার জন্য সরকারকে একাধিকবার অনুরোধ করেছি। সরকার আমার সে পরামর্শগুলো কর্ণপাত করেনি। যার কারণে আজ সমগ্র দেশে করোনা বিস্তৃতি লাভ করেছে। ঢাকা ও চট্টগ্রামের অলিগলিতে করোনা রোগের প্রাদুর্ভাব বিস্তার ঘটছে। প্রাথমিক পর্যায়ে যদি জরুরি অবস্থা অথবা কারফিউ জারি করা হতো তাহলে করোনা ভাইরাস কখনো বর্তমান পর্যায়ে পৌঁছাতো না। 

তিনি বলেন, বড় শহরগুলোতে করোনায় সংক্রমিত হলে, কোন হাসপাতালে আসন খালি আছে, কোথায় রোগী ভর্তি করা যাবে, জনগণ তা স্পষ্টভাবে জানে না। ফলে পরিবারের সদস্যদের করোনা রোগীকে নিয়ে একাধিক হাসপাতালে ছোটাছুটি করতে হচ্ছে। আশা করি সরকার এ সমস্যাগুলো উপলব্ধি করবেন। 

অলি আহমদ বলেন, বড় বড় শহর ও জেলা-উপজেলাতে রোগীরা কোন জায়গায় গেলে চিকিৎসা পাবেন, এ তথ্যগুলো প্রতিনিয়ত টেলিভিশনের মাধ্যমে জনগণকে অবহিত করা উচিত। জনগণ বাঁচলে অর্থনীতি ঠিক করা সম্ভব হবে। কিন্তু লাশের মিছিল লম্বা হলে সবকিছু হাত ছাড়া হয়ে যাবে। এখনো সময় আছে কঠোরভাবে সীমিত সময়ের জন্য হলেও কারফিউ দিয়ে করোনা বিস্তাররোধ করা অত্যন্ত জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!