ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সমালোচনার মুখে কক্সবাজারে নারীদের জন্য আলাদা জোন বাতিল

সমালোচনার মুখে কক্সবাজারে নারীদের জন্য আলাদা জোন বাতিল

নিউজ ডেক্স : সমালোচনার মুখে উদ্বোধনের ১০ ঘণ্টার মধ্যেই কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে নারী ও শিশুদের জন্য আলাদা জোন বাতিল করেছে স্থানীয় প্রশাসন।

গত সপ্তাহে কক্সবাজারে বেড়াতে গিয়ে একজন নারী অপহরণ ও ধর্ষণের শিকার হবার অভিযোগ ওঠার পর গত ২৫শে ডিসেম্বর কর্তৃপক্ষ এমন একটি সংরক্ষিত জোন করার নির্দেশনা দিয়েছিল। সে প্রেক্ষাপটে বুধবার ২৯শে ডিসেম্বর সৈকতের লাবনী পয়েন্টে ৬০০ ফুট দীর্ঘ ওই জোন উদ্বোধন করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু সুফিয়ান জানিয়েছেন, গতরাতে বৈঠক করে সংরক্ষিত এলাকা বা জোন করার সিদ্ধান্ত থেকে কর্তৃপক্ষ সরে এসেছে।

কারণ হিসেবে তিনি বলছেন, “এটি যে উদ্দেশ্যে করা হয়েছিল দেখা গেল তা না হয়ে সমালোচনা হচ্ছে। উদ্বোধনের কয়েক ঘণ্টার মধ্যে দেখা গেল গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়ে যায়।”

বিবিসিকে তিনি জানান, “দেখা গেল সবাই সেটাকে ভালোভাবে নিচ্ছে না। এমনকি অনেক বিশিষ্টজনও এর বিপক্ষে বলছেন।”

এরপর ওই বিরূপ মতামত দেখে জেলা প্রশাসন বসে সংরক্ষিত জোন করার সিদ্ধান্ত বাতিল করা হয় বলে তিনি বলছেন। “আমরা (জেলা প্রশাসন) পর্যটকদের মতামতের ওপর সব সময় শ্রদ্ধাশীল।”

গত ২২ শে ডিসেম্বর কক্সবাজারে বেড়াতে যাওয়া এক নারীকে অপহরণের পর তাকে হোটেলে আটকে রেখে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ওই ঘটনার পর কক্সবাজারে নারী পর্যটকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি হয়। এর আগে ২০১৯ সালে এক অস্ট্রেলিয়ান তরুণী ধর্ষণ চেষ্টার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছিল। -বিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!