Home | দেশ-বিদেশের সংবাদ | শুধু সমালোচনা নয়, উন্নয়নের চিত্র তুলে ধরুন : তথ্যমন্ত্রী

শুধু সমালোচনা নয়, উন্নয়নের চিত্র তুলে ধরুন : তথ্যমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : শুধু সমালোচনা নয়, সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরাও গণমাধ্যমের পবিত্র দায়িত্ব বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গণমাধ্যমকে তুলে ধরতে হবে এ দেশের অর্থনীতির মূল তিনটি স্তম্ভ- কৃষক, পোশাক শ্রমিক ও বৈদেশিক মুদ্রা উপার্জনকারী প্রবাসীদের কথা। সেই সাথে সৎ উদ্যোক্তা ও বিভিন্ন পেশাজীবী মানুষের কথাও তুলে ধরতে হবে।

আজ বুধবার সকালে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সেমিনার হলে প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে ‘উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন সভায় বিশেষ অতিথি হিসেবে এবং তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান অফিসার ফজলে রাব্বী সূচনা বক্তব্য রাখেন।

নৈতিকতা, মূল্যবোধ ও সঠিক আত্মপরিচয়ে বলীয়ান হয়ে গণমাধ্যম কর্মীদের কলম ধরতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন স্তরে সামরিক স্বৈরশাসন ও সাম্প্রদায়িকতার জমে থাকা আবর্জনা পরিস্কার করে দেশকে এগিয়ে নিতে সরকারকে সহায়তা করাও গণমাধ্যমের গুরুত্বপূর্ণ কাজ।

তিনি বলেন, ‘উন্নয়ন সংবাদের পাশাপাশি উন্নয়ন কর্মকান্ডের ভুল-ত্রুটি তুলে ধরা ইতিবাচক। কিন্তু সমালোচনার ভিড়ে গণমুখী উন্নয়নের বিশাল কর্মযজ্ঞ যেন আড়াল হয়ে না যায়, সেদিকেও সজাগ দৃষ্টি রাখতে হবে। জঙ্গি-সন্ত্রাসী ও সাম্প্রদায়িক অপশক্তি এবং এদের সঙ্গীদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখলে গণতন্ত্রের কোনো কমতি হয় না বরং প্রাপ্তি ঘটে।’

‘শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগ’, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ এবং রূপকল্প-২০২১ ও ২০৪১ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর, তথ্য অধিদফতরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার (প্রেস) ফয়জুল হক প্রমুখ আলোচক হিসেবে অংশ নেন।

এরপর দুপুরে রাজধানীর দারুস সালামে বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউটে (বিসিটিআই) ‘চলচ্চিত্র ও টেলিভিশনে অভিনয় প্রশিক্ষণ কোর্সে’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন তথ্যমন্ত্রী। ইনস্টিটিউটের মহাপরিচালক মো. রফিকুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!