Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা সুপ্রতিষ্ঠা করতে হবে : আইআইইউসি ভিসি

শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা সুপ্রতিষ্ঠা করতে হবে : আইআইইউসি ভিসি

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মুক্তিযুদ্ধের চেতনা সুপ্রতিষ্ঠা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হলে প্রজন্মের পর প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে।

তিনি আইআইইউসি’র এমবিএ ও এমবিএম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে পড়ালেখার সুযোগ অনেক বেশি। সুতরাং অধ্যবসায়ী মনোবৃত্তি তৈরি করে প্রচুর জ্ঞানার্জন করতে হবে। তিনি বলেন, উচ্চশিক্ষা এখন অনেক উচ্চে চলে গেছেন। আমরা এখনো অনেক পিছিয়ে আছি। অর্জিত জ্ঞান বাস্তবক্ষেত্রে কাজে লাগে এমন পাঠদান নিশ্চিত করতে হবে।

২৪ নভেম্বর বুধবার রাত আটটায় হোটেল আগ্রাবাদ-এর বলরুমে আইআইইউসি’র এমবিএ ও এমবিএম শিক্ষার্থীদের ওরিয়েন্টশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ এ কথা বলেন। আইআইইউসি’র ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ এমদাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিসেস রিজিয়া সুলতানা চৌধুরী, ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী ও ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির। অতিথির বক্তব্য রাখেন, আইআইইউসি’র রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান। স্বাগতঃ বক্তব্য রাখেন এমএমবিএ ও এমবিএম প্রোগ্রাম কোঅর্ডিনেটর ড. আবদুল্লাহিল মামুন। সংবর্ধিত অতিথির হিসাবে বক্তব্য রাখেন আজিম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফারহান এম. আজিম। উপস্থিত ছিলেন আজিম গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর অনুপ বরণ দাশ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. এ. এম. শাহাবুদ্দিন সোহেল।

বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রিজিয়া সুলতানা চৌধুরী বলেন, বিশ্বের শিল্পবিপ্লবগুলো পৃথিবীর সভ্যতার ইতিহাসের এক একটি অধ্যায়। আসন্ন চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্ব দেয়ার সক্ষমতা বাংলাদেশের শিক্ষার্থীদের রয়েছে। তিনি বলেন, আইটি সেক্টরে আমাদের দেশের বিপুল সম্ভাবনা রয়েছে। ডিজিটাল টেকনোলজির যুগে নিজেদের খাপ খাওয়াতে হবে।

অনুষ্ঠানে উদ্যোক্তা এওয়ার্ড প্রাপ্ত অতিথি আজিম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফারহান এম. আজিমকে ক্রেস্ট প্রদান করেন আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। ওরিয়েন্টশন প্রোগ্রামে গেস্ট অব অনার এবং আইআইইউসি ওয়ার্ড প্রাপ্ত অতিথি ফারহান এম. আজিম পুরস্কার প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আইআইইউসি’র একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমের প্রশংসা করে এই বিশ্ববিদ্যালয় অনেক দূর এগিয়ে যাবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!