ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় মহাসড়কের বেহাল অবস্থা

লোহাগাড়ায় মহাসড়কের বেহাল অবস্থা

36

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া সীমানায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হওয়ায় যান চলাচল অনুপোযোগী হয়ে পড়েছে। চলতি বর্ষা মৌসুমে গর্তগুলো পানি ও কাদায় পূর্ণ হয়ে থাকায় দুর্ঘটনার ঝুঁকি বেড়েছে কয়েকগুণ। এতে একদিকে গর্তে জমে থাকা পানি পথচারীদের জন্য বিড়ম্বনা সৃষ্টি করছে। অন্যদিকে মহাসড়কে চলাচলরত যানবাহনগুলো ক্ষয়-ক্ষতির সম্মুখীন হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মহাসড়কটির লোহাগাড়া অংশের ঠাকুরদিঘীর পাড়, পদুয়া তেওয়ারীহাট, বার আউলিয়া গেট, পুরান বিওসি, বটতলী মোটর স্টেশন, মোস্তাফিজুর রহমান কলেজ এলাকা, উপজেলা সদর এলাকা এবং আধুনগর ও চুনতির বিভিন্ন স্থানে মহাসড়কের ইট-পাথরসহ বিটুমিন উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন চললে গর্তে জমে থাকা পানি পথচারীদের গায়ে ছিটকে পড়ে। উপজেলা সদরের বটতলী মোটর স্টেশন এলাকায় সড়কটি চলাচলের একেবারেই অনুপযুক্ত হয়ে পড়েছে। এ অবস্থায় প্রতিদিন শত-শত যাত্রী ঝুঁকি নিয়ে চলাচল করছে। তাছাড়া, মহাসড়কের উপজেলা পরিষদ এলাকার একটি ব্রিজের পাশে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। যেকোন সময় এখানে বড় ধরনে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: তোফায়েল মিয়া জানান, শুধু লোহাগাড়া নয় পুরো চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির জন্য সড়কটির সংস্কার কাজ করা যাচ্ছে না। বৃষ্টি কমলে সড়ক সংস্কারের কাজ শুরু করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!