ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সরকারি বিদ্যুৎ ব্যবহার করে স্কুল মাঠে ব্যাডমিন্টন খেলা

লোহাগাড়ায় সরকারি বিদ্যুৎ ব্যবহার করে স্কুল মাঠে ব্যাডমিন্টন খেলা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলায় সরকারি বিদ্যুৎ ব্যবহার করে স্কুল মাঠে ব্যাডমিন্টন খেলার অভিযোগ পাওয়া গেছে। প্রতিদিন রাতে ইউনিয়নের পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় একদল যুবক এই খেলার আয়োজন করেন।

রোববার (১৭ ডিসেম্বর) স্থানীয়রা জানান, প্রায় ১৫ দিন যাবত স্থানীয় একদল যুবক বিদ্যালয়ের সরকারি মিটার থেকে লাইন নিয়ে মাঠে রাতে ব্যাডমিন্টন খেলা খেলে আসছে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে ম্যানেজ করে তারা এই অপকর্ম চালিয়ে যাচ্ছে। অথচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুৎ বিল দেয় শিক্ষা অফিস। কিভাবে প্রধান শিক্ষক বিদ্যালয়ের বিদ্যুৎ লাইন ব্যবহার করে মাঠে বহিরাগতদের ব্যাডমিন্টন খেলার অনুমতি দিয়েছেন, তা এলাকাবাসীর মনে প্রশ্ন।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক আয়াজ মাহমুদ বাবর জানান, বিদ্যালয়ের মাঠে রাতে বহিরাগতদের ব্যাডমিন্টন খেলার জন্য অনুমতি দিয়েছেন প্রধান শিক্ষক। বিদ্যালয়ের বিদ্যুৎ মিটারে যা বিল আসবে, পুরোটাই তারা পরিশোধ করার শর্তে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহি উদ্দিন জানান, রাতে ব্যাডমিন্টন খেলার জন্য বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার থেকে সংযোগসহ মাঠ ব্যবহারের মৌখিক অনুমতি দেয়া হয়েছে। যারা ব্যাডমিন্টন খেলে তারা বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। তাদের কাছ থেকে কোন বিনিময় নেয়া না।

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মোজাফফর আহমদ জানান, প্রধান শিক্ষকের কাছ থেকে কয়েকজন প্রাক্তন ছাত্র বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার থেকে লাইন নেয়াসহ মাঠ ব্যবহারের মৌখিক অনুমতি নিয়েছে। তবে সেটা বৈধ নাকি অবৈধ সেটার তিনি জানেন না। অবৈধ হলে খেলা বন্ধ করে দেয়া হবে বলে জানান তিনি।

লোহাগাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা কর্মকর্তা আবু জাফর জানান, বিদ্যালয়ের মিটার থেকে বিদ্যুৎ লাইন নিয়ে রাতে ব্যাডমিন্টন খেলা সম্পূর্ণ অবৈধ। প্রধান শিক্ষক তা কোনভাবে অনুমতি দিতে পারেন না। এই ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!