Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ভুয়া চিকিৎসককে অর্ধলাখ টাকা জরিমানা

লোহাগাড়ায় ভুয়া চিকিৎসককে অর্ধলাখ টাকা জরিমানা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ইচমত আরা বেগম (৪৬) নামে এক ভুয়া চিকিৎসককে অর্ধলাখ জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সে ইউনিয়নের ১নং ওয়ার্ডের কিল্লার আন্দর এলাকার খায়ের আহম্মদের স্ত্রী।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে তার বাড়িতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরীফ উল্যাহ। অভিযানে জব্দ করা হয়েছে ১টি অক্সিজেন সিলিন্ডার, ১টি হুইলচেয়ার ও ১টি সাকশন মেশিন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরীফ উল্যাহ জানান, ইচমত আরা বেগম চিকিৎসক না হয়েও নামের আগে ‘ডা.’ ব্যবহার করেন। নিজ বাড়িতে করেন চেম্বার। তার অবহেলাজনিত চিকিৎসাসেবার কারণে অনেক গর্ভবতী প্রসূতি মা ও বাচ্চার জীবন বিপন্ন হওয়ার অভিযোগ পাওয়া যায়। তারই প্রেক্ষিতে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা হয়। এ সময় তার অবহেলাজনিত চিকিৎসাসেবা প্রদানের বিষয়টি উদঘাটিত হওয়ায় ও অভিযুক্ত নারী তার দোষ স্বীকার করায় অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম হতে বিরত থাকার নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. ইশতিয়াক আহমদ ও থানার এসআই দুলালসহ পুলিশ বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!