ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধ কৃষকের

লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধ কৃষকের

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে বন্যহাতির আক্রমণে সাহেব মিয়া (৭০) নামে এক বৃদ্ধ কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাতগড় বনবিটের আওতাধীন ইসলাম দারোগার খামারের দক্ষিণ পার্শ্বে পানের বরজ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সাহেব মিয়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের হাতিয়ারপুল সিকদার পাড়ার মৃত সোলতান আহমদের পুত্র ও ৯ সন্তানের জনক।

জানা যায়, প্রতিদিনের ন্যায় সকালে নিজ বসতঘর থেকে পানের বরজে কাজ করতে যান বৃদ্ধ সাহেব মিয়া। দুপুরে তার ছেলে সাইফুল ইসলাম পিতার জন্য খাবার নিয়ে যান। পানের বরজে তার পিতাকে দেখতে না পেয়ে আশপাশে খোঁজাখুঁজি করেন। এক পর্যায়ে বন্যহাতির চিৎকার শুনতে পান। এরপর সামনে দিকে গিয়ে দেখতে পান টিলার ঢালে রক্তাক্ত অবস্থায় বৃদ্ধের মরদেহ। পরে আশপাশের লোকজনের সহায়তায় মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

আধুনগর ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ শাহজাহান চৌধুরী পারভেজ সত্যতা নিশ্চিত করে জানান, রাতেই বৃদ্ধের মরদেহ দাফনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

চুনতি রেঞ্জের সাতগড় বিট কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, পানের বরজে কাজ করার সময় বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধ মারা যাবার বিষয়টি অবগত হয়েছেন। তবে বৃদ্ধের পানের বরজের জায়গা বনবিভাগের নাকি খতিয়ানভূক্ত তাৎক্ষণিকভাবে বলতে পারেননি। বন্যহাতির আক্রমণে নিহত বৃদ্ধের পরিবার সরকারি কোন সহযোগিতা পাবে কিনা চানতে চাইলে তিনি জানান, বৃদ্ধের পানের বরজ খতিয়ানভূক্ত জায়গায় হলে বিধিমতে সহযোগিতা পাবেন। আর যদি বৃদ্ধের পানের বরজ বনবিভাগের জায়গায় হয়, তাহলে সরকারি কোন সহযোগিতা পাবার বিধান নেই। কারণ বনের জায়গায় বন্যহাতি বিচরণ করবে এটা স্বাভাবিক ব্যাপার।

চুনতি পুলিশ ফাঁড়ির এসআই জালাল উদ্দিন জানান, বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধ মারা যাবার বিষয়টি শুনেছি। এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!