ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে বন্যহাতির দল

লোহাগাড়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে বন্যহাতির দল

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে চলে এসেছে বন্যহাতির একটি দল। দলে ছোট-বড় প্রায় ১০টি হাতি দেখা যায়। স্থানীয়রা বন্যহাতির আক্রমণ আতংকে দিনাতিপাত করছেন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হরিদাঘোনা পল্লানির বিল এলাকায় এই হাতির পালের দেখা মিলে।

স্থানীয় সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আনোয়ারা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রায় এক সপ্তাহ যাবত লোকালয়ের বিভিন্ন এলাকায় অবস্থান করতে দেখা গেছে। হাতির দল কৃষকের রোপিত ধান ও কলা গাছ খেয়ে ফেলছে। এতে আতংকের মধ্যে রয়েছেন স্থানীয়রা। পাহাড়ে পর্যন্ত পরিমাণ খাদ্যের অভাব সৃষ্টি হওয়ায় হাতিরদল খাদ্যের সন্ধানে লোকালয়ে চলে আসছে। রাত সাড়ে ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্তও বন্যহাতির দলটি লোকালয়ে অবস্থান করছে বলে জানান তিনি।

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন জানান, পাকা ধান হাতির খুবই পছন্দের খাবার। তাই এই মৌসুমে ধান খেতে হাতির দল লোকালয়ে হানা দেয়। খেয়ে ফেলছে ধানসহ হাতির অন্যান্য পছন্দের খাবার। বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্ত ব্যক্তি নিয়মানুযায়ী আবেদন করলে ক্ষতিপূরণ দেয়া হবে। গত বুধবার ওই এলাকায় এই ব্যাপারে সচেতনতামূলক প্রচারণাও চালানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!