ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় কবি ও সাংবাদিক কাফি কামাল সংবর্ধিত

লোহাগাড়ায় কবি ও সাংবাদিক কাফি কামাল সংবর্ধিত

126

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার একটি কমিউনিটি হলে ২০ মার্চ বিকেলে কবি ও সাংবাদিক কাফি কামালকে সংবর্ধনা দেয়া হয়েছে। লোহাগাড়া সংবর্ধনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত সভায় লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. নুরুল আমিন। জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান উদ্বোধক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রধান বক্তা, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান ও লোহাগাড়া সমিতি- চট্টগ্রামের সাধারণ সম্পাদক নাজমুল মোস্তফা আমিন গেস্ট অব অনার, বিশেষ অতিথি যথাক্রমে অধ্যক্ষ মোঃ মফিজুর রহমান, অধ্যক্ষ মোঃ ফয়েজ উল্ল্যাহ চৌধুরী, অধ্যক্ষ মোঃ আবু নাঈম আজাদ, সাংবাদিক মুক্তিযোদ্ধা মোঃ জামাল উদ্দিন, ও শফিকুল ইসলাম রাহী উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে আওয়ামীলীগ নেতা মিয়া মুহাম্মদ ফারুক, তৈয়বুল হক বেদার, চরম্বা ইউপি’র সাবেক চেয়ারম্যান সাংবাদিক সাদাত উল্লাহ, মুক্তিযোদ্ধ আবদুল হামিদ, সাংবাদিক আবুল কালাম আজাদ, শিক্ষক নেতা সুনীল কুমার চৌধুরী, সাংবাদিক পুষ্পেন চৌধুরী, দৈনিক নয়াদিগন্ত লোহাগাড়া প্রতিনিধি আরফাত হোছাইন বিপ্লব, ব্রীকফিল্ড মালিক সমিতির সভাপতি শাহাব উদ্দিন চৌধুরী ও ছাত্রনেতা ফৌজুল কবির প্রমুখ। সাংবাদিক কাইছার হামিদের সঞ্চালনায় সংবর্ধিত অতিথি কবি ও সাংবাদিক কাফি কামাল বক্তব্য রাখেন।

লোহাগাড়ানিউজ২৪ডটকম’র সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেকের পঠিত কাফি কামালের জীবন বিবরণী সূত্রে প্রকাশ, তিনি (কাফি) লোহাগাড়ার আধুনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোস্তফিজুর রহমানের পুত্র। জীবনের প্রাথমিক পর্যায়ে লেখালেখির পাশাপাশি তিনি সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। পরে ঢাকায় একটি জাতীয় দৈনিকে শিক্ষানবিশ সাংবাদিক হিসাবে পেশা শুরু করেন। তিনি বর্তমানে এ পত্রিকার সিনিয়র সাংবাদিক হিসাবে কর্মরত রয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

জানা যায়, এ সংগঠনে সর্বমোট ১১শ ভোটারের মধ্যে তিনি সর্বাধিক সাড়ে ৮শ ভোট পেয়েছেন। লোহাগাড়ার সন্তান হিসাবে তার এ কৃতিত্বের জন্য সংবর্ধনা দেয়া হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন। বক্তারা কাফির দীর্ঘায়ু কামনা করেছেন। অনুষ্ঠানে এলাকার কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় কবি কাফি কামালের বিরচিত গ্রন্থও প্রদর্শিত হয়। অনেকে শুভেচ্ছা মূল্যে এসব গ্রন্থ কিনে নিতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!