ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রেলে এ বছর ভর্তুকি লাগবে দেড় হাজার কোটি টাকারও বেশি

রেলে এ বছর ভর্তুকি লাগবে দেড় হাজার কোটি টাকারও বেশি

নিউজ ডেক্স : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেলওয়েতে এবার ৪ হাজার কোটি টাকার রাজস্ব বাজেট নির্ধারণ করা হয়েছে। তবে ২৫০০ কোটি টাকা আয়ের টার্গেট করেছে বাংলাদেশ রেলওয়ে।কিন্তু এই টার্গেটও পূরণ করতে পারি না।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাজধানীর রেলভবনে এক চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।  মন্ত্রী বলেন, রেল এলাকায় বাজারসহ অনেক আর্থিক প্রতিষ্ঠান আছে। আমরা সেগুলোর সদব্যবহার করতে পারিনি। ভারত এসব খাতে বিনিয়োগ করে ও কনটেইনার ব্যবসা করে রেলওয়ের আয় বাড়িয়েছে।

দেশের রেলখাত দীর্ঘসময় অবহেলিত ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন,  ভারতে রেলওয়ের উন্নয়ন হয়েছে ৪৭ সাল থেকেই। কিন্তু আমাদের দেশে সেটা হয়নি।

মুক্তিযুদ্ধের সময় রেলওয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সের সময় রেলের ভৈরব ব্রিজ, হার্ডিজ ব্রিজ ক্ষতিগ্রস্ত হয়েছিল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার  পর রেলে কোনো বিনিয়োগ হয়নি। রেলের কোনো বাজেট ছিল না। এরপর ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে ১০ হাজার কর্মকর্তা-কর্মচারীকে গোল্ডেন হ্যান্ডশেক দিয়ে বিদায় করলে রেলের আরও ক্ষতি হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলওয়ে মহাপরিচালক ডি এন মজুমদারের সঞ্চালনায় ও রেল সচিব হুমায়ুন কবিরের  সভাপতিত্বে বাংলাদেশ রেলওয়ে, বাহন লিমিটেড, সামিট লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড ও ফাইবার হোম লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!