Home | দেশ-বিদেশের সংবাদ | রাজনৈতিক মেরুকরণে দেশ এখন দুই ধারায় বিভক্ত : কাদের

রাজনৈতিক মেরুকরণে দেশ এখন দুই ধারায় বিভক্ত : কাদের

181612Noakhali_Quader_pic

নিউজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক মেরুকরণে দেশ এখন দুই ধারায় বিভক্ত। একটি হচ্ছে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও গণতন্ত্রের শুভ শক্তি আর অপরটি হচ্ছে বিএনপির নেতৃত্বে ঐক্যফ্রন্টের ব্যানারে ৭১’র পরাজিত সাম্প্রদায়িক শক্তি। আর সঙ্গে যুক্ত হয়েছে ছদ্মবেশী মুক্তিযোদ্ধা ও গণতন্ত্রী। আগামী নির্বাচনকে সামনে রেখে দেশকে পাকিস্তানি ধারায় ফিরিয়ে নেওয়ার চক্রান্ত করছে তারা। সে পরাজিত শক্তিকে নেতৃত্ব দিচ্ছে বিএনপি। বিএনপির মুক্তিযুদ্ধের মুখোশ খসে পড়েছে। তারা মুখে যতই মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের কথা বলছে আসলে তারা জঙ্গিবাদকে সমর্থন করছে।

মুক্তিযোদ্ধাদের আহবান জানিয়ে বলেন, আপনাদের আস্থার ঠিকানা জননেত্রী শেখ হাসিনা। তাই বিজয়ের কোন বিকল্প নেই। ৩০ ডিসেম্বর সাম্প্রদায়িক অশুভ শক্তিকে আমরা আবারও পরাজিত করে বিজয়কে ছিনিয়ে আনবো। নৌকার পক্ষে সারাদেশে গণ জোয়ার উঠেছে। এ অবিস্মরণীয় গণ জোয়ার দেখে এবং নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নির্বাচন বানচালের চেষ্টা করছে। এ অশুভ শক্তিকে প্রতিরোধ করতে হবে। নির্বাচন বানচাল করতে আমরা দেব না।

তিনি রবিবার মহান বিজয় দিসে তাঁর নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: সাহাবুদ্দিন চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত প্রমুখ।

মন্ত্রী বলেন, আজ তারা গণতন্ত্রের জন্য মায়া কান্না করেন, অথচ অন্তরে কোন গণতন্ত্র নেই। অশুভ সাম্প্রদায়িক শক্তিদের নিয়ে গোপন বৈঠক করছেন। সরকারের উন্নয়নের ফিরিস্তি দিয়ে বলেন, পদ্মাসেতু, ঘরে ঘরে বিদ্যুৎ, চট্টগ্রাম থেকে ঢাকা ফোরলেন সড়ক, ঢাকা উড়াল সেতু, কর্ণফুলীর নদীর নিচ দিয়ে টানেল সহ বিভিন্ন উন্নয়নের কথা বলেন। আজ দেশে ৩৪টি প্রাইভেট চ্যানেল চালু আছে। জনগণ সব খবর পায়। ৯ কোটি মানুষের ঘরে ইন্টারনেট, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা পাচ্ছে। জন্ম নিবন্ধনে বাবাব নামের সাথে মায়ের নাম সংযোজন করে নারীদের সম্মানিত করেছেন। নারীরা প্রশাসনের বড় বড় পদে আছেন। এ সুযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করে দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, আদর্শের জন্য দল করুন আর উন্নয়নের জন্য কাজের লোককে ভোট দিন। উত্তর বঙ্গের মঙ্গা, দারিদ্রতা ও বেকারত্ব এখন যাদুঘরে। এবার যদি তারা ক্ষমতায় আসে তাহলে দেশ অন্ধকারে যাবে। আগুন সন্ত্রাসীদের কাছে জিম্মি হয়ে যাবে। তারা যদি ক্ষমতায় আসে বাংলাদেশে রক্তের বন্যা বয়ে যাবে, লাশের মিছিল হবে। তালেবানের যুগ শুরু হয়ে যাবে। নির্বাচনের আগেই নোয়াখালীতে ১ জনকে খুন করেছে। তারা ক্ষমতায় আসলে কি হবে তা ভেবে দেখুন। ক্ষমতায় আসার আগেই জানিয়ে দিচ্ছে ক্ষমতায় গেলে মুক্তিযোদ্ধাদেরকেও এভাবে হত্যা করা হবে। বিজয়ের পতাকাকে সমুন্নত রাখতে মুক্তিযুদ্ধকে সম্মান দেখাতে শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় ক্ষমতায় আনুন। আওয়ামী লীগ প্রতিশোধের রাজনীতি করে না। আওয়ামী লীগ জোর পূর্বক জনগণের ভোট ছিনতাই করে না। নির্বাচন বানচাল করতে এলে জনগন প্রতিহত করবে। আমাদের কোন অস্ত্র নেই। ভোটাররা এবং জনগণই আমাদের অস্ত্র। মানুষের চেয়ে বড় অস্ত্র আর কিছু নেই।

পরে কবিরহাট উপজেলা ভবনের সামনে কবিরহাট উপজেলা প্রশাসন কতৃত আয়োজিত আরেকটি মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময়ে অনুষ।টানে অন্যান্যদের মধ্যে কববিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন্নাহার শিউলী, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান. বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি ডাক্তার একেএম জাফর উল্লাহ, আওয়ামী লীগ নেতা হাজী মোঃ ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।বিকালে তিনি তার   নির্বাচনী এলাকায় সুন্দলপুর ও করমবক্স বাজারের দুটি পথসভায় বক্তব্য রাখেন ও গণসংযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!