Home | দেশ-বিদেশের সংবাদ | রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী খুনের ঘটনায় মামলা

রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী খুনের ঘটনায় মামলা

নিউজ ডেক্স : রাঙ্গুনিয়ায় এনজিওকর্মী চম্পা চাকমাকে (২৮) প্রকাশ্যে ছুরিকাঘাতে খুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  

রোববার (৫ মার্চ) রাতে নিহত চম্পা চাকমার বোন জামাই সোহেল চাকমা বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলায় মো. এনামুল হক (২৭) নামে ওই এনজিও সংস্থার এক গ্রাহককে আসামি করা হয়েছে। অভিযুক্ত এনাম উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

চম্পা চাকমা রাঙামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের শান্তিময় চাকমার মেয়ে। তিনি দীর্ঘদিন ধরে বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ লালানগর শাখায় কর্মরত ছিলেন।

রোববার রাত সাড়ে ৮টার দিকে অফিসে কাজ শেষে বাসায় যাওয়ার উদ্দেশ্যে সহকর্মী সপ্তর্ষী চাকমাসহ বের হয়েছিলেন তিনি। সেখানে আগে থেকে দাঁড়িয়েছিল ঘাতক এনাম। ঋণের কিস্তি দেওয়াকে কেন্দ্র করে দুজনের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে এনাম পেছন থেকে চম্পা চাকমার গলায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘাতক এনাম তার বোনের মাধ্যমে এক লাখ টাকা ঋণ নিয়েছিলো। গত ২৮ ফেব্রুয়ারি ওই ঋণের একটি কিস্তি দেওয়ার কথা থাকলেও সে পরিশোধ করতে পারেনি। চম্পা ঋণের কিস্তির টাকা পরিশোধের জন্য বার বার তাগাদা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে এনাম এ ঘটনা ঘটিয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বলেন, থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় ব্যবহৃত ছুরি পুলিশ উদ্ধার করেছে। ঘাতক এনামকে গ্রেফতারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!