ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত মুম্বাই, নিহত ২২

ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত মুম্বাই, নিহত ২২

mumbai-20190702111648

আন্তর্জাতিক ডেক্স : ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারতের মুম্বাইসহ মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা। প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট দুটি দুর্ঘটনায় ইতিমধ্যে অন্তত ২২ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া এতে আহত হয়েছে আরও অনেকে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার মুম্বাইয়ের মালাডে ভারী বৃষ্টির কারণে দেয়াল ভেঙে পড়ে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পুনেতেও দেয়াল ভেঙে মৃত্যু হয়েছে ৭ জনের।

টানা দুই দিনের তীব্র বৃষ্টিতে প্লাবিত হয়েছে মুম্বাইয়ের বিভিন্ন অঞ্চল। এ কারণে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে ট্রেন ও বিমান যাতায়াত।

খবরে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় মুম্বাইতে দশকের রেকর্ড পরিমাণে বৃষ্টিপাত হয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে মহারাষ্ট্র রাজ্য সরকার মুম্বাইতে সরকারি ছুটি ঘোষণা করেছে।

বাড়ি থেকে যেন এসময় কেউ বের না হয় এজন্য সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে বাসিন্দাদের।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস, প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। একইসঙ্গে হতাহতদের পরিবারে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

দেশটির কেন্দ্রীয় রেলওয়ে একটি টুইটে জানায়, ‘এটা প্রকৃতির ক্রোধ। এই মুহূর্তে তীব্র বৃষ্টির কারণে কারলা সুবর্বণ অঞ্চলে ট্রেন যোগাযোগ বিপজ্জনক হয়ে উঠেছে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুবর্বণ এক্সপ্রেসের যাত্রা স্থগিত রাখা হলো। অসুবিধার জন্য আমরা গভীরভাবে দুঃখিত।’

তারা আরও জানায়, তীব্র বৃষ্টি ও এর কারণে সৃষ্ট বন্যায় রেলওয়ের বিভিন্ন স্থানে আটকে পড়া যাত্রীদের ইতিমধ্যে উদ্ধার করেছে রেলওয়ে প্রটেকশন ফোর্সের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!