Home | দেশ-বিদেশের সংবাদ | বড় ভাইয়ের মৃত্যুর এগার দিনের ব্যবধানে ছোট ভাই মমতাজুল ইসলাম ছিদ্দিকীর মৃত্যু

বড় ভাইয়ের মৃত্যুর এগার দিনের ব্যবধানে ছোট ভাই মমতাজুল ইসলাম ছিদ্দিকীর মৃত্যু

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলার গারাংগিয়া দরবারের অলিকুল সম্রাট গারাংগিয়ার ছোট হুজুর হযরত শাহছুফি আল্লামা আবদুর রশিদ হামেদী প্রকাশ ছোট হুজুর কেবলা (রাহ.) এর ৫ম সন্তান শাহজাদা মাষ্টার এটিএম মমতাজুল ইসলাম সিদ্দিকী ২৯ আগষ্ট (রবিবার) সকাল সাড়ে ৮ টায় চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন।

বড় ভাই পীর হযরত শাহ হাফেজ মাওলানা মাহমুদুল হাছান ছিদ্দিকী (রাহ.) এর মৃত্যুর ১১ দিনের ব্যবধানে ছোট ভাই শাহজাদা এটিএম মমতাজুল ইসলাম ছিদ্দিকীকে ও হারান দরবার পরিবার । তাঁর বয়স হয়েছিল ৭৩ বৎসর। তিনি দীর্ঘদিন ডায়াবেটিস, হার্ট ও কিডনিরোগে ভূগছিলেন। তিনি স্ত্রী, ছয় সন্তান, তিন কন্যাসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

শাহজাদা এটিএম মমতাজুল ইসলাম ছিদ্দিকী দীর্ঘ ৪৫ বৎসর গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসায় শিক্ষকতা শেষে ২০১৩ সালে অবসর গ্রহন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি গারাংগিয়া মাদ্রাসাস্থ সাব-পোস্ট অফিসের দায়িত্ব, গারাংগিয়া ইসলামিয়া রব্বানী মহিলা ফাযিল মাদ্রাসা, শাহ মজিদিয়া রশিদিয়া এতিমখানা, গারাংগিয়া আহমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মসজিদে বায়তুর রহমতের সভাপতির দায়িত্ব পালন করেন দীর্ঘদিন ধরে। তিনি বিভিন্ন মেয়াদে গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও বারদোনা হক মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতিরও দায়িত্ব পালন করেন।

গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদরাসা ও গারাংগিয়া ইসলামিয়া রব্বানী মহিলা ফাযিল মাদ্রাসার সদস্য অধ্যাপক শাব্বির আহমদ বলেন, সমাজহিতৈষী ও পরোপকারী হিসেবে এলাকায় তাঁর বিশেষ সুনাম- সুখ্যাতি ছিল। সমাজের নির্যাতিত- নিপীড়িতের সুবিচার প্রাপ্তির আশ্রয়স্থল ছিলেন তিনি। বিচার সালিশীতে তাঁর সুচিন্তিত ও বিজ্ঞোচিত রায় ও মতামত সর্বমহলে প্রশংসিত ছিল।

এদিকে শাহজাদা এটিএম মমতাজুল ইসলাম ছিদ্দিকীর ইন্তেকালে গভীর শোক জ্ঞাপন করে বিবৃতি প্রদান করেছেন চট্টগ্রাম- ১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (মু.জি.আ), সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, শাহ মজিদিয়া রশিদিয়া ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট কলামিস্ট ও গবেষক আহমদুল ইসলাম চৌধুরী, লোহাগাড়া বণিক সমিতির নেতৃবৃন্দ। বিবৃতিতে তাঁরা বলেন, শাহজাদা মমতাজুল ইসলাম ছিদ্দিকী ছিলেন অত্যন্ত বিনয়ী ও অমায়িক স্বভাবের। তীক্ষ্ণ মেধা, বুদ্ধিমত্তা আর উন্নত স্বভাব- চরিত্রের জন্য তিনি বিশেষ সুনাম ও সুখ্যাতির অধিকারী ছিলেন। তাঁরা মরহুমের জন্য জান্নাতের আ’লা মাকাম কামনার পাশাপাশি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তাঁর মৃত্যুর সংবাদে সাতকানিয়া লোহাগাড়াসহ চট্টগ্রামজুড়ে গারাংগিয়া দরবারের বড় হুজুর ও ছোট হুজুরের ভক্ত মুরিদানের মাঝে শোকের ছায়া নেমে আসে। মাষ্টার এটিএম মমতাজুল ইসলাম সিদ্দিকীর জানাজার নামাজ ৩০ আগষ্ট (সোমবার) সকাল ১০ টায় গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সুত্রে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!