ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে

বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে

Giasuddin-Quader-20181122081346

নিউজ ডেক্স : চট্টগ্রামের ফটিকছড়িতে গত রমজানের এক ইফতার মাহফিল ও বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে বক্তব্য দেয়ার সময় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই ও পাকিস্তান পার্লামেন্টের স্পিকার ফজলুল কাদের চৌধুরীর ছেলে।

এর আগে তিনি এ মামলায় জামিনে ছিলেন, তবে মামলার পরবর্তী তারিখে তিনি আদালতে হাজির ছিলেন না। আদালতে কর্তব্যরত পুলিশ পরিদর্শক বিজন কুমার বড়ুয়া এতথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত রমজানের সময় অর্থাৎ ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সে সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।

এ কথার জের ধরে পরের দিন ৩০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় আরও অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।

একই ঘটনায় চট্টগ্রাম আদালতে তার বিরুদ্ধে আরও তিনটি মামলা করে আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!