Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৯ জনের তিন দিনের রিমান্ড

বান্দরবানে জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৯ জনের তিন দিনের রিমান্ড

নিউজ ডেক্স : বান্দরবানে গ্রেফতার জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৯ সদস্যকে ৩ দিনের রিমান্ড দিয়েছে আদালত। আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার আদালত এ আদেশ দেয়।

তারা হলো নব্য জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য মো. আল আমিন ফকির, মো. শামীম হোসেন, আবু হুরাইরা রাফি, মো. আস সামী রহমান সাদ, রিয়াজ শেখ জায়েদ, মো. ওবায়দুল্লাহ, জুয়েল মাহমুদ, মো. ইলিয়াস রহমান, মো. হাবিবুর রহমান মোড়া, মো. সাখাওয়াত হোসেইন, মো. আব্দুস সালাম রাকি, সোহেল মোল্লা, মো. জহিরুল ইসলাম, যোবায়ের আহম্মেদ আইমান, মোহাম্মদ মাহমুদ, মোহাম্মদ আবু হুরাইরা, তাওয়াবুর রহমান সোহান এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট(কেএনএফ)-এর সদস্য লাল মুল সিয়াম বম, ফ্ল্যাগ ক্রস থাং বম ও মালসম পাংকুয়া। তবে অসুস্থ থাকায় মো. মিরাজ শিকদার নামের আরেকজন জঙ্গীকে আদালতে উপস্থাপন করা হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পুলিশের পরিদর্শক আবদুল মজিদ জানান, র‍্যাবের অভিযানে গত ৭ ফেব্রুয়ারি থানচি-রুমা উপজেলার সীমান্তবর্তী রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছিল। এ সময় তাদের কাছ থেকে ১১টি আগ্নেয়াস্ত্র, ১৮০ রাউন্ড কার্তুজ ও নগদ সাত লাখ টাকা জব্দ করা হয়।
পরদিন থানচি থানায় সন্ত্রাস দমন আইনের একটি মামলায় আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। কারাগার থেকে আজ রবিবার পুলিশ তাদের পুনরায় আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে। আদালত ১৯ জনকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!