ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

PM-Hasina-520170319183540

নিউজ ডেক্স : বাংলাদেশের শততম টেস্টে ঐতিহাসিক জয়ে অধিনায়ক মুশফিকুর রহীম ও সাকিব আল হাসানসহ বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিনন্দন জানিয়ে তিনি মুশফিকুর রহীম এবং ম্যান অব দ্য সিরিজ সাকিবের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

এ সময় তিনি দলের প্রতিটি সদস্যের জন্য দোয়া করে বলেন, তোমরা ইতিহাস সৃষ্টি করেছ, তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। জয় বাংলা বলে কথা শেষ করেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, কলম্বোর পি সারা ওভালে ঐতিহাসিক ম্যাচটি ৪ উইকেটে জয় পেয়েছে মুশফিক বাহিনী। টেস্ট ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশ পেল দুর্লভ জয়ের মর্যাদা।

শততম টেস্টে জয়ের কৃতিত্ব যে নেই ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোরও। এ জয়ে ‘জয় বাংলা কাপ’ বাংলাদেশ ও শ্রীলঙ্কা ভাগাভাগি করে নিল। দুই ম্যাচের টেস্ট সিরিজ হলো ১-১ এ ড্র।

সংক্ষিপ্ত স্কোরকার্ড
টস : শ্রীলঙ্কা, ব্যাটিং। শ্রীলংকা ১ম ইনিংস : ৩৩৮/১০, ১১৩.৩ ওভার (দিনেশ চান্দিমাল ১৩৮, লাকমাল ৩৫, ধনঞ্জয়া ডি সিলভা ৩৪, নিরোশান ডিকভেলা ৩৪, রঙ্গনা হেরাথ ২৫, থারাঙ্গা ১১; মিরাজ ৩/৯০, মোস্তাফিজ ২/৫০, শুভাশিস রায় ২/৫৩, সাকিব আল হাসান ২/৮০, তাইজুল ১/৪০)।

বাংলাদেশ প্রথম ইনিংস : ৪৬৭/১০, ১৩৪.১ ওভার (সাকিব ১১৬, মোসাদ্দেক ৭৫, সৌম্য ৬১, মুশফিক ৫২, তামিম ৪৯, ইমরুল ৩৪, সাব্বির ৪২, মেহেদী হাসান মিরাজ ২৪; হেরাথ ৪/৮২, সান্দাকান ৪/১৪০, ২/৯০)।

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস : ৩১৯/১০, ১১৩.২ ওভার (করুণারত্নে ১২৬, দিলরুয়ান পেরেরা ৫০, লাকমাল ৪২, কুশল মেন্ডিস ৩৬, থারাঙ্গা ২৬; সাকিব ৪/৭৪, মোস্তাফিজ ৩/৭৮, তাইজুল ১/৩৮, মিরাজ ১/৭১)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ১৯১/৬, ৫৭.৫ ওভার (তামিম ৮২, সাব্বির ৪১, মুশফিক ২২*, মোসাদ্দেক ১৩, সাকিব ১৫, সৌম্য ১০, মিরাজ ২*; হেরাথ ৩/৭৫, পেরেরা ৩/৫৯)।

ফল : বাংলাদেশ ৪ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: তামিম ইকবাল, ম্যান অব দ্য সিরিজ : সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!