Home | দেশ-বিদেশের সংবাদ | পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারী ধরা

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারী ধরা

নিউজ ডেক্স : পাসপোর্ট করতে আসা এক রোহিঙ্গা তরুণীকে (১৯) পুলিশে সোপর্দ করেছে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস। সোমবার (২৩ মে) দুপুর ১২টার দিকে ইন্টারভিউ দেওয়ার সময় সন্দেহ হলে তাকে শনাক্ত করা হয়।

পাসপোর্টের জন্য জন্মনিবন্ধন সনদ, মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদও নিয়ে এসেছিলেন তিনি। পাসপোর্ট অফিস সূত্রে জানা গেছে, প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র নিয়ে আসেন জোবাইদা খানম নামের ওই তরুণী।

তার বাবার নাম সৈয়দ নুর ও মা সলেমা খাতুন। তাদের গ্রামের বাড়ি সীতাকুণ্ডের জাফরাবাদের সলিমপুর। আবেদনপত্র দাখিলের পর ইন্টারভিউর সময় তাকে সন্দেহ হয়। পরে অফিস সহায়ক লিয়াকত আলী এসএএসের মাধ্যমে তার আঙ্গুলের ছাপ যাচাই করেন। এসময় বেরিয়ে আসে আসল তথ্য।

ওই রোহিঙ্গা তরুণীর আসল নাম জুবাইরা বিবি। তার বাবা মুস্তাক আহমেদ। ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে রেজিস্ট্রেশন করেছিলেন তিনি।

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের পরিচালক মো. আবু সাইদ আজাদীকে বলেন, অফিস সহায়ক লিয়াকত আলী আঙ্গুলের ছাপ যাচাই করে দেখেন যে ২০১৭ সালে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে রেজিস্ট্রেশন করেছিলেন জুবাইদা। পরবর্তীতে তাকে আটক করে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়েছে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!