Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ৫৩

ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ৫৩

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একইসময়ে আরও দুই জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।  এনিয়ে এ বছর মোট তিন জনের মৃত্যু হয়েছে।

রোববার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৫ জন নতুন ডেঙ্গু রোগী এবং ঢাকার বাহিরে সারাদেশে ১৮ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।  

বর্তমানে সারাদেশে সর্বমোট ২২২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৭০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৫২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।      

এবছর ১ জানুয়ারি থেকে ১৭ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৭২৩ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১ হাজার ৪৯১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৩২ জন।

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৪৯৮ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট এক হাজার ৩২০ এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১৭৮ জন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!