ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১৬২৩

ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১৬২৩

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬২৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। যা চলতি বছরে সর্ব্বোচ্চ ডেঙ্গু আক্রান্ত রোগীর রেকর্ড। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে।

এর আগে গত বুধবার (১২ জুলাই) ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ২৪৬ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।    শনিবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ৬২৩ জন নতুন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকার সিটির এক হাজার ১৬৮ জন ও ঢাকা সিটির বাইরে সারা দেশের ৪৫৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ৮৮৯ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। যার মধ্যে রয়েছেন ঢাকার সিটি বিভিন্ন হাসপাতাল থেকে ৬৮১ জন ও ঢাকা সিটির বাইরে সারা দেশের বিভিন্ন হাসপাতালে থেকে ২০৮ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ সাতজনের চার জন ঢাকা সিটিতে এবং তিনজন ঢাকা সিটির বাইরে মারা যান।

এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১০০ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ঢাকা সিটির ৭৮ জন এবং ঢাকা সিটির বাইরে সারাদেশ ২২ জন মারা যান।

চলতি বছরের ১৫ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫৪ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ১৩ হাজার ১০৯ জন এবং ঢাকা সিটির বাইরে সারা দেশে ছয় হাজার ৩৪৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছর এখন পর্যন্ত মোট ১৪ হাজার ৪০৭ জন হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়েছেন। ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে নয় হাজার ৭৯৩ জন এবং ঢাকা সিটির বাইরে সারাদেশের বিভিন্ন হাসপাতাল থেকে মোট চার হাজার ৬১৪ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট চার হাজার ৯৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে তিন হাজার ২৩৮ জন এবং ঢাকা সিটির বাইরে এক হাজার ৭০৯ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!