ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফ সৈকতে ফের মৃত তিমি

টেকনাফ সৈকতে ফের মৃত তিমি

নিউজ ডেক্স : কক্সবাজার-টেকনাফ সৈকতের উখিয়া মনখালী-টেকনাফ শামলাপুর পয়েন্টে ভেসে এসেছে এক তিমির মৃতদেহ। শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে প্রথমে স্থানীয়রা এটি দেখতে পায়।

পরে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন জালাল উদ্দীন চৌধুরী নামের এক পরিবেশ কর্মী। এরপর নড়েচড়ে বসে প্রশাসন। রাত ১০ টার দিকে ঘটনাস্থলে ছুটে যায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীসহ একটি টিম।

ইউএনও পারভেজ চৌধুরীর সাথে উপজেলা প্রাণী কর্মকর্তা শওকত আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেনসহ এ সময় বনবিভাগ, স্থানীয় পুলিশ, পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, মৃত তিমিটি ৩০ ফুট দীর্ঘ এবং ১০ ফুট প্রস্থ। এখানে মানুষের বিচরণ কম হওয়ায় হয়তো এতে কারো নজরে আসেনি। এটি কয়েকদিন আগে মারা যেতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। এটি থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় রাতের মধ্যেই দ্রুত পুঁতে ফেলার ব্যবস্থার কথা জানান ইউএনও।

তিনি আরো জানান, এটির কিছু উল্লেখযোগ্য অংশ সংগ্রহ করা হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষার জন্য সংরক্ষণ করা হবে। কিছু দিন আগেও কক্সবাজার সমুদ্র সৈকতর হিমছড়ি পয়েন্ট মৃত তিমি ভেসে আসে। পরে তা সাগরে পুঁতে ফেলা হয়। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!