ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফে ট্রলার ডুবি, সাঁতরে কূলে এলো ৩০ রোহিঙ্গা

টেকনাফে ট্রলার ডুবি, সাঁতরে কূলে এলো ৩০ রোহিঙ্গা

নিউজ ডেক্স : সাগর পথে মালয়েশিয়া পাচারকালে কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে সাঁতরে কূলে আসা ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটে। তবে ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সাগরে আরও অনেকে ভাসছে বলে উদ্ধার হওয়ারা জানিয়েছে। এতে প্রাণহানির আশঙ্কাও করা হচ্ছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, মঙ্গলবার সকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়ায় সাগর থেকে সাঁতরে কিছু রোহিঙ্গাকে উপকূলে আসতে দেখে স্থানীয় কোস্টগার্ডকে খবর দেয়। পরে কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এসব রোহিঙ্গাদের উদ্ধার করে।

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছে, মালয়েশিয়া যাওয়ার পথে গভীর সাগরে তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। এতে রোহিঙ্গারা সাগরে ভাসতে থাকে। এসময় মাছ ধরতে যাওয়া ট্রলার ও নৌকার জেলেদের সহায়তা চেয়েও তারা পাননি। পরে জেলেদের ছুড়ে দেওয়া বয়া ও পানির জারের সহায়তায় সাঁতরে কূল উঠে আসেন। এখনো অনেকে সাগরে ভাসছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!