Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফের নাফ নদীতে নৌকাসহ দুই জেলে নিখোঁজ

টেকনাফের নাফ নদীতে নৌকাসহ দুই জেলে নিখোঁজ

7-4

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে ৩ মাঝিমাল্লাসহ একটি মাছ ধরার কাঠের নৌকাডুবির ঘটনা ঘটেছে।

এতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দুই জেলে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় মুর্মূষ অবস্থায় এক জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। রোববার সকালে শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে।

উদ্ধার জেলে শাহপরীর দ্বীপ মাঝের পাড়ার মোহাম্মদ ইসলামের ছেলে মোহাম্মদ আইয়ুব (৩০) এবং নিখোঁজ জেলেরা হলেন, একই এলাকার হাবিবুর রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২১) ও তার ভাই মোহাম্মদ ওসমান (২২)।

ফেরত জেলে ও নৌকার মালিকের ভাষ্য মতে, শনিবার সন্ধ্যায় প্রতিদিনের মত শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার বাসিন্দা নুরুল আমিনের মালিকাধীন একটি মাছ ধরার নৌকা নিয়ে ওই তিন জেলে শাহপরীর দ্বীপ সংলগ্ন আনুমানিক ১২ কিলোমিটার দূরে নাফ নদীতে মাছ ধরতে যান।

রোববার সকাল ৬টার দিকে নদীতে মাছ ধরতে জাল ফেলে। হঠাৎ করে নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় ঝড়ো হাওয়ার কবলে পড়ে পানির ঢেউতে নৌকাটি ডুবে যায়।

ঘটনার খবর পেয়ে শাহপরীর দ্বীপ কোস্টগার্ড স্টেশনের কর্মকর্তা মো. কবিরের নেতৃত্বে একটি দল দ্বীপের গুলারচর এলাকায় তল্লাশি চালিয়ে মোহাম্মদ আইয়ুবকে উদ্ধার করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। তবে সন্ধ্যা পর্যন্ত দু’জেলেকে খুঁজে পাওয়া যায়নি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হোসেন ছিদ্দিকী তথ্যটি শুনেছেন উল্লেখ করে বলেন এ ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে কোস্টগার্ড চট্টগ্রাম জোনের কর্মকর্তা লে. কমান্ডার মোহাম্মদ মেহেদী বলেন, নৌকাডুবির ঘটনা শুনে নাফ নদীতে তল্লাশি চালিয়ে রোববার সকাল সাড়ে ৮টার দিকে মুর্মূষ অবস্থায় এক জেলেকে উদ্ধার করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। সে এখন সুস্থ রয়েছে এবং নিখোঁজ জেলেদের উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!