Home | দেশ-বিদেশের সংবাদ | ছাগল মরার খবর শেয়ার করা সেই সাংবাদিকের জামিন

ছাগল মরার খবর শেয়ার করা সেই সাংবাদিকের জামিন

57-act-20170802120451

নিউজ ডেক্স : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার খুলনার স্থানীয় সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। বুধবার সকালে খুলনার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত ‘খ অঞ্চল’র বিচারক নুসরাত জাবিন তার জামিন মঞ্জুর করেন।

আব্দুল লতিফ মোড়ল খুলনার স্থানীয় দৈনিক প্রবাহের ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

এর আগে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ডুমুরিয়া থানা পুলিশ নিজবাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

জানান গেছে, সুব্রত ফৌজদার নামের এক ব্যক্তি সোমবার রাতে আব্দুল লতিফের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন ‘মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের ছবি দিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে তার মানহানি করেছেন আব্দুল লতিফ।’ সেই মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ জুলাই মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ তার নিজ এলাকা ডুমুরিয়ায় কয়েকজন দুস্থ ব্যক্তির মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। জুলফিকার আলী নামের এক ব্যক্তির পাওয়া ছাগল এদিন রাতে মারা যায় বলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এ খবর ফেসবুকে শেয়ার করেন লতিফ।

শেয়ার করা খবরটিতে ছাগল বিতরণ বা মৃত ছাগলের কোনো ছবি ছিল না কিন্তু সেখানে প্রতিমন্ত্রীর একটি পাসপোর্ট আকারের ছবি যুক্ত করা হয়।

মামলার বাদীর দাবি, প্রতিমন্ত্রীকে হেয়প্রতিপন্ন করতেই খবরটি ফেসবুকে শেয়ার করা হয়েছে। তাই তিনি তথ্য-প্রমাণসহ (ডকুমেন্ট) লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!