ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চিকিৎসকদের ধর্মঘট স্থগিত, চলবে চেম্বার-অপারেশন

চিকিৎসকদের ধর্মঘট স্থগিত, চলবে চেম্বার-অপারেশন

নিউজ ডেক্স : সেন্ট্রাল হসপিটালে প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হওয়া দুই চিকিৎসকের জামিন হওয়ায় চলমান ধর্মঘট স্থগিত করা হয়েছে। এ জন্য মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৪টা থেকেই প্রাইভেট চেম্বার ও অপারেশন আবার চালুর ঘোষণা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও বাংলাদেশ সোসাইটি অব সার্জন বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। 

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ কনফারেন্স রুমে ফেডারেশন অব অল সোসাইটি বাংলাদেশের যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন।

খুরশিদ আলম বলেন, সর্বশেষ খবর পেয়েছি- গ্রেপ্তার হওয়া দুই চিকিৎসকের জামিন হয়েছে। তাই আপাতত চিকিৎসকদের কর্মসূচি স্থগিত করা হয়েছে। ফলে আজ বিকেল থেকে প্রাইভেট চেম্বার ও অপারেশন চলবে।

তিনি আরও বলেন, কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিতে আমরা উচ্চ আদালতে একটি রিট করারও সিদ্ধান্ত নিয়েছি। সেই সঙ্গে স্বাস্থ্যসেবা ও সুরক্ষা আইন দ্রুত পাশ করার কথাও বলেছি।

এসময় আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আহমেদুল কবির, বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ বিভিন্ন চিকিৎসক সোসাইটির নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!