ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসাসেবা শুরু মঙ্গলবার থেকে : ডা. বিদ্যুৎ

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসাসেবা শুরু মঙ্গলবার থেকে : ডা. বিদ্যুৎ

নিউজ ডেক্স : করোনা ভাইরাস মোকাবিলায় চট্টগ্রামে প্রতিষ্ঠিত ফিল্ড হাসপাতাল মঙ্গলবার (২১ এপ্রিল) চালু হচ্ছে। এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে সকল প্রস্তুতি।

চট্টগ্রামের লোহাগাড়ার সন্তান ডা. বিদ্যুৎ বড়ুয়ার উদ্যোগে ও নাভানা গ্রুপের সহায়তায় করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসায় সীতাকুণ্ড উপজেলার ছলিমপুর নামক স্থানে এ হাসপাতাল গড়ে তোলা হয়।

এ ব্যাপারে হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, ‘করোনায় আক্রান্তদের সেবা প্রদানের লক্ষ্যে আমরা ফিল্ড হাসপাতাল প্রস্তুত করেছি। আর এ কাজে সহায়তা করেছে নাভানা গ্রুপ। হাসপাতালের প্রয়োজনীয় সকল সরঞ্জাম স্থাপন এবং লোকবল নিয়োগ করা হয়েছে। তাছাড়াও এ কাজে প্রশাসন থেকে আমাদের যথেষ্ট পরিমাণ সহায়তা করেছে। মঙ্গলবার (২১ এপ্রিল) থেকে আমরা রোগী ভর্তি করাতে পারবো।’

তিনি আরও বলেন, ‘করোনা রোগীদের চিকিৎসায় ১০ সদস্যের চিকিৎসক টিম কাজ করবে। সেই সাথে নার্স এবং চিকিৎসা সহকারীও থাকছে। এর বাইরে আরও কিছু কাজ রয়েছে যাতে সহায়তা করতে ১০০ জনের একটি স্বেচ্ছাসেবক টিম রাখা হয়েছে। তাছাড়া ৪০টির মত বেড প্রস্তুত রাখা হয়েছে। থাকছে ভেন্টিলেটর সুবিধাও। রোগীদের আনা নেয়া করতে অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও থাকবে।

নাভানা গ্রুপের একটি দ্বিতল ভবনের ৬ হাজার ৫০০ বর্গফুট জায়গা নিয়ে গড়ে উঠেছে এই হাসপাতালটি। এ হাসপাতাল প্রস্তুতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আর্থিক সহায়তা প্রদান করেছে। বাংলানিউজক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!