Home | ব্রেকিং নিউজ | চট্টগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনুপস্থিত ১৪ হাজার

চট্টগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনুপস্থিত ১৪ হাজার

image-74471-1559136725

নিউজ ডেক্স : তৃতীয় ধাপে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চট্টগ্রামে ১৪ হাজার ২০৪ জন পরীক্ষার্থী অংশ নেননি। শুক্রবার (২১ জুন) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্র জানায়, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে চট্টগ্রামের ১২টি থানা ও উপজেলার ৪৯ হাজার ৭৮১ জন পরীক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৩৫ হাজার ৫৭৭ জন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, চট্টগ্রামের ৪৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৩টি কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দরভাবে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

এদিকে নগরের বাকলিয়া সরকারি বিদ্যালয় কেন্দ্রে নির্দিষ্ট সময়ে অনুপস্থিত হতে না পেরে শতাধিক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেননি। পরীক্ষা দিতে না পেরে কেন্দ্রের সামনে বিক্ষোভও করেন তারা।

অংশ নিতে না পারা পরীক্ষার্থী আবদুর রহিম জানান, যানবাহন সমস্যার কারণে নিদির্ষ্ট সময়ের মাত্র ১০ মিনিট পরে কেন্দ্রে যাই। কেন্দ্র পাহারার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা আমাকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। তাদের বুঝিয়েও লাভ হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশের নির্দেশনা ছিলো। পরীক্ষার্থীদের প্রবেশ পত্রেও এ নির্দেশনা উল্লেখ আছে। কেউ নির্দিষ্ট সময়ে কেন্দ্রে আসতে না পারলে আমাদের কিছুই করার নেই। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!