Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে অস্ত্র-কার্তুজসহ দুই উপজাতীয় সন্ত্রাসী আটক

চট্টগ্রামে অস্ত্র-কার্তুজসহ দুই উপজাতীয় সন্ত্রাসী আটক

Atok-1

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি থেকে অস্ত্র-কার্তুজসহ দুই উপজাতীয় সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। আটক দুজনই পাহাড়ের সন্ত্রাসী গ্রুপ জেএসএস (এমএন লারমার) সদস্য বলে জানিয়েছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার ভোরে সিঅ্যান্ডবির টেকবাজার এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

আটক দুই যুবকের নাম মিন্টু চাকমা (৩৫) ও চির জ্যোতি চাকমা (২৩)। দুই জনের কাছ থেকে একটি কাটা রাইফেল, একটি পিস্তল ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে টেকবাজার এলাকার একটি বাসা থেকে দুই উপজাতীয় সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি কাটা রাইফেল, একটি পিস্তল ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের পাহাড়ি অস্ত্রধারী গ্রুপ জেএসএস (এমএন লারমার) সদস্য বলে পরিচয় দিয়েছেন।’

তিনি আরও জানান, তারা কোন উদ্দেশ্যে শহরে অবস্থান নিয়েছে তা জানার এবং এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে বাংলাদেশ সরকারের সঙ্গে সন্তু লারমার পার্বত্য শান্তি চুক্তির বিরোধিতা করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ছেড়ে ইউপিডিএফ গঠন করেছিলেন প্রসীত খিসা। প্রায় এক যুগ আগে জনসংহতি সমিতি আরেক দফা ভেঙে সুধা সিন্দু খীসার নেতৃত্বে গঠিত হয় জেএসএস (এমএন লারমা)।

পার্বত্য শান্তির চুক্তির পর গত ২১ বছরে ভ্রাতৃঘাতী সংঘর্ষে নিহত হয়েছেন ১০৮৩ জন। সম্প্রতি যৌথ বাহিনীর অভিযানে উপজাতীয় সন্ত্রাসীরা গা ঢাকা দিতে শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!