Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় পুলিশের ওপর বিএনপি ক্যাডারদের সশস্ত্র হামলা

চকরিয়ায় পুলিশের ওপর বিএনপি ক্যাডারদের সশস্ত্র হামলা

Police1

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় পুলিশের ওপর হামলা চালিয়ে প্রতারণা মামলায় আদালতের পরোয়ানাভূক্ত গ্রেপ্তার এক বিএনপি নেতাকে ছিনিয়ে নিয়েছে বিএনপির সশস্ত্র ক্যাডাররা। এ সময় তারা নারীদেরও জড়ো করে পুলিশের ওপর হামলায় ব্যবহার করে। হামলার সময় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন পুলিশের দুই সাব ইন্সপেক্টর ও দুইজন কনস্টেবল। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর কালেরকন্ঠ’র।

আজ বুধবার ভোররাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার আমিন মেম্বার পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে মামুন প্রকাশ ছুট্টু ও এক নারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ। আটকের পর তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশের ওপর হামলা চালিয়ে ছিনিয়ে নেওয়া আদালতের গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামির নাম আনোয়ারুল আজিম প্রকাশ এরফান। সে ওই এলাকার নুরুল আমিন মেম্বারের ছেলে এবং সাহারবিল ইউনিয়ন বিএনপির সদস্য।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতারণা মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানামূলে আসামি আনোয়ারুল আজিম প্রকাশ এরফানকে নিজ বাড়ি থেকে আজ ভোররাতে গ্রেপ্তার করে চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল আমিন ও মাজহারুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ। এ সময় সিনিয়র নেতাদের ইন্ধনে বিএনপির সশস্ত্র ক্যাডাররা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর আক্রমণ চালায়। এ সময় নারীদেরও জড়ো করে পুলিশের ওপর হামলায় ব্যবহার করে তারা। ছিনিয়ে নেওয়া হয় গ্রেপ্তার আসামি ও সাহারবিল ইউনিয়ন বিএনপির সদস্য আনোয়ারুল আজিম প্রকাশ এরফানকে।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, একটি প্রতারণা মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল সাহারবিল ইউনিয়ন বিএনপির সদস্য আনোয়ারুল আজিম প্রকাশ এরফানের বিরুদ্ধে। এই পরোয়ানা হাতে পাওয়ার পর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছিল পুলিশ। এই অবস্থায় বিএনপির সিনিয়র নেতাদের ইন্ধনে স্থানীয় বিএনপির ক্যাডাররা নারীদের জড়ো করে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে ছিনিয়ে নেয় গ্রেপ্তার আনোয়ারুল আজিম প্রকাশ এরফানকে। হামলায় পুলিশের দুই সাব ইন্সপেক্টর ও দুই কনস্টেবল রক্তাক্ত জখম হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওসি বলেন, এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে হামলায় জড়িত বিএনপি কর্মী মামুন প্রকাশ ছুট্টু এবং এক নারীকে আটক করা হয়েছে। হামলায় জড়িত অন্যদের আটকে পুলিশের অভিযান চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!