ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | খালেদা জিয়ার জামিন ২৪ জুন পর্যন্ত স্থগিত

খালেদা জিয়ার জামিন ২৪ জুন পর্যন্ত স্থগিত

image-inner20180510081151

নিউজ ডেক্স : কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন আগামী ২৪ জুন পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল আবেদন করতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের উপর বৃহস্পতিবার (৩১ মে) শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন সদেস্যের বেঞ্চ এ আদেশ দেন।

কুমিল্লার এ দুই মামলায় গত ২৮ মে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মসের জামিন দেন হাইকোর্ট। পরের দিন মঙ্গলবার (২৯ মে) জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত। একই সঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আজ (বৃহস্পতিবার) নির্ধারিত দিনে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেই থেকে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। যেটি গত ১৭ মে বহাল রেখেছেন আপিল বিভাগ।

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে অন্তত আরও ছয়টি মামলায় শোন অ্যারেস্ট থাকায় সেগুলোতে জামিন পেতে হবে। জামিন পেলেই কেবল তিনি মুক্তি পেতে পারেন। এর মধ্যে কুমিল্লায় তিনটি ও নড়াইলে একটি, বাকিগুলো ঢাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!