ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | করোনা সংক্রমণ বাড়ছে চট্টগ্রামে

করোনা সংক্রমণ বাড়ছে চট্টগ্রামে

নিউজ ডেক্স : বেশ কিছুদিন ধরে করোনা সংক্রমণের হার নিম্নমুখী থাকলেও হঠাৎ করে তা বাড়তে শুরু করেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ১৫৩ জনের।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, ভ্যাকসিন আসার পর থেকে জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে অনীহা দেখা যাচ্ছে যা করোনার সংক্রমণ বাড়ার অন্যতম কারণ। বাংলানিউজ

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, চলতি মাসের গত ১৪ দিনে চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫৭ জন। এছাড়া সর্বশেষ গতকাল রবিবার (১৪ মার্চ) কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে ১ হাজার ৭১১টি নমুনা পরীক্ষা করে ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৫৫৬ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, “ভ্যাকসিন এসেছে মানে এই নয়- করোনাকে আমরা জয় করে ফেলেছি। আমাদের উচিত অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহার করা কারণ, করোনা প্রতিরোধের একমাত্র হাতিয়ার মাস্ক ব্যবহার করা এবং স্বাস্থ্যবিধি মানা।”

এদিকে, এখন পর্যন্ত চট্টগ্রামে করোনার টিকা গ্রহণ করেছেন ৩ লাখ ৮০ হাজার ২৬৭ জন। সর্বশেষ রবিবার টিকা নিয়েছেন ৫ হাজার ৯১৯ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৩ হাজার ৭৯২ জন এবং উপজেলায় ২ হাজার ১২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!