Home | দেশ-বিদেশের সংবাদ | এবার ১ লাখ ২৭ হাজার জন হজে যাবেন

এবার ১ লাখ ২৭ হাজার জন হজে যাবেন

hajjflite_1318_297241_78720

নিউজ ডেক্স : বাংলাদেশ-সৌদি আরব দ্বিপাক্ষিক হজ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী চলতি বছর অর্থাৎ ২০১৭ সালে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন।

সৌদি আরবে বুধবার বাংলাদেশ সময় দুপুরে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহয়বিন তাহের বেনতেন চুক্তিপত্রে স্বাক্ষর করেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

ধর্মমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল সোমবার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরব যায়। এছাড়া বাংলাদেশ হজ প্রতিনিধি দল, দক্ষিণ এশীয় হাজি সেবা সংস্থা (মোয়াসসাসা), ইউনাইটেড জেনারেল কার সিন্ডিকেট, মদিনা আদিল্লা অফিস ও সৌদি সিভিল এভিয়েশন কার্যালয়ের সঙ্গে আলাদা চার-পাঁচটি চুক্তি স্বাক্ষরিত হয় বলে জানা গেছে।

ধর্মমন্ত্রীর নেতৃত্বে হজ প্রতিনিধি দলে রয়েছেন ধর্ম সচিব মো. আবদুল জলিল, যুগ্মসচিব (হজ) মো. হাফিজউদ্দিন, ধর্মমন্ত্রীর একান্ত সচিব ড. মো. আবুল কালাম আজাদ, ব্যক্তিগত কর্মকর্তা মো. আবু সাঈদ, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দায় নিযুক্ত কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিম, বাংলাদেশ হজ অফিস জেদ্দার কাউন্সিলর (হজ) মো. মাকসুদুর রহমান, কনসাল হজ মো. জহিরুল ইসলাম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জেদ্দার রিজিওনাল ম্যানেজার ও সৌদি আরবে হজ প্রতিনিধি দলের স্থানীয় সদস্য হিসেবে যোগ দেন। হজ প্রতিনিধি দল আগামী ৭ ফেব্রুয়ারি দেশে ফিরবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!