ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনের নাম চেয়ে তৃণমূলে আ.লীগের চিঠি

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনের নাম চেয়ে তৃণমূলে আ.লীগের চিঠি

337

নিউজ ডেক্স : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য তিনজন প্রার্থীর নাম চেয়ে তৃৃণমূলকে চিঠি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।  এছাড়া, যেসব মহানগর, জেলা-উপজেলায় দলের নিজস্ব জমি রয়েছে, কার্যালয় নেই, সেখানে দলীয় খরচে কার্যালয় নির্মাণ করতে বলা হয়েছে। আর নিজস্ব জমি না থাকলে কেনার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূলকে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার  বিপ্লব বড়ুয়া এই প্রতিবেদককে জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রতিটি পদের জন্য তিনজন প্রার্থীর নাম চেয়ে সকল জেলা ও উপজেলা কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত ডাকযোগে জেলা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধ থেকে নৌকার প্রার্থীকে জয়ী করায় তৃণমূল নেতাকর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে। চিঠিতে কার্যালয় সংক্রান্ত তথ্য চেয়ে দলের সব জেলা, উপজেলা, মহানগর, থানা ও পৌর কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী যেসব জেলা, মহানগর, উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের নিজস্ব জমি রয়েছে কিন্তু কার্যালয় নেই, সেসব এলাকায় দলীয় খরচে কার্যালয় তৈরি করতে হবে। আর যেসব এলাকায় দলের নিজস্ব জমি নেই, সেখানে জমি কিনতে বলা হয়েছে। জেলা, উপজেলা, মহানগর, থানা ও পৌর আওয়ামী লীগের কার্যালয় আছে কি না, থাকলে জমির মালিকানাসহ ঠিকানা ও ফোন নম্বর দিতে বলা হয়েছে চিঠিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই চিঠিতে দলের অস্থায়ী কার্যালয় থাকলে তার ঠিকানা ও ফোন নম্বর, অস্থায়ী কার্যালয় (ভাড়া নেওয়া) থাকলে তার বিবরণসহ স্থায়ী-অস্থায়ী কার্যালয়ের কম্পিউটার, ইন্টারনেট সংযোগ, ফ্যাক্স ও টেলিফোন সম্পর্কিত তথ্যও চাওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার নিরঙ্কুশ জয়ের জন্য চিঠির শুরুতে তৃণমূলের নেতাকর্মীদের অভিনন্দন জানানো হয়েছে। এরপর আগামী মার্চে দলীয় প্রতীকে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনেও একইভাবে দল মনোনীত প্রার্থীকে বিজয়ী করে আনার আহ্বান জানানো হয়েছে ওই চিঠিতে। এ লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে বর্ধিত সভা করে একক বা সর্বোচ্চ তিনজন প্রার্থীর নাম জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠাতে বলা বলেছে। জেলা আওয়ামী লীগকে সংশ্লিষ্ট জেলার সব উপজেলার প্রার্থীর তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ডাকযোগে বা সরাসরি কোনো মাধ্যমে পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র : আমাদেরসময়ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!