Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) ৬ষ্ঠ ঈছালে সাওয়াব উপলক্ষে “ইসলামী শিক্ষা সম্মেলন”

আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) ৬ষ্ঠ ঈছালে সাওয়াব উপলক্ষে “ইসলামী শিক্ষা সম্মেলন”

লোহাগাড়ার চুনতি ইউনিয়নের নারিশ্চা এলাকায় আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) এর ৬ষ্ঠ ঈছালে সাওয়াব উপলক্ষে “ইসলামি শিক্ষা সম্মেলন ও দো’য়া মাহফিল ২০২২” গত ২৪ ডিসেম্বর, শনিবার সফল ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

সমাপনী অধিবেশনে প্রধান আলোচক হিসেবে নির্ধারিত বিষয়ে আলোচনা পেশ করেছেন বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ্ব শাহজাদা মাওলানা ফানাফিল্লাহ বিন আজাদ; সভাপতির আসন অলংকৃত করেন বিশিষ্ট আলেমেদ্বীন, গবেষক, শাহজাদা আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইসমাঈল কবির ইমামী।

তৃতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আ’লা মুহাম্মদ হোছামুদ্দিন; বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত আলেমেদ্বীন জনাব আলহাজ্ব মাওলানা গোলাম রসুল ক্বমরী, পীর সাহেব কলাউজান; সভাপতিত্ব করেন ইসলামিক সরকার বিশিষ্ট গবেষক ড. মাওলানা মুহাম্মদ মুহিউদ্দিন মাহি।

দ্বিতীয় অধিবেশন তথা অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শরীফ উল্লাহ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শাহজাহান, সহকারী কমিশনার (ভূমি), লোহাগাড়া। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন মাদরাসার গভর্ণিংবডির সভাপতি, লোহাগাড়া উপজেলার সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব এম. ইব্রাহিম কবির।

শিক্ষা সম্মেলন ও দোয়া মাহফিলে বিভিন্ন অধিবেশনে ধারাবাহিকভাবে নির্ধারিত বিষয়ের উপর আলোচনা রাখেন বিশিষ্ট আলেমেদ্বীন হাফেজ মাওলানা মুহাম্মদ মুহিউদ্দীন মাহবুব, বিশিষ্ট আলেমে দ্বীন জনাব মাওলানা শরীয়ত উল্লাহ জিহাদী; বিশিষ্ট আলেমে দ্বীন জনাব মাওলানা আইয়ুব আলী আনসারী; বিশিষ্ট আলেমে দ্বীন জনাব মাওলানা মুহাম্মদ ইকবাল হোসাইন, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা ইসমাইল হোসেন কুতুবী, জনাব মাওলানা মুহাম্মদ হোসাইন কবির প্রমুখ।

সম্মেলন ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বিভিন্ন অধিবেশনে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন আলহাজ্ব মাওলানা নাসেরুল হক চিশতী, পীর সাহেব, সুখছড়ি দরবার; বিশিষ্ট আলেমেদ্বীন অধ্যক্ষ জনাব আলহাজ্ব মাওলানা আবু বকর; হাফেজ মাওলানা ফোরকান আহমদ;আধ্যাপক আমির আহমেদ খাঁন,জি.পি.পি.ফাউন্ডেশন সেক্রেটারী জনাব মুহিউদ্দীন তসলিম,আর্থ সম্পাদক জনাব আব্দুল নুর,বিশিষ্ট ব্যবসায়ী জনাব মুহাম্মদ মূসা কলিমুল্লাহ; জনাব নেছার আহমদ, ইউপি সদস্য; জনাব মোক্তার হোসাইন সিকদার; জনাব আলহাজ্ব আহমদ কবির সও:; জনাব মাও: ফেরদৌস আহমদ; সাবেক ইউপি সদস্য জনাব আব্দুল মান্নান সিকদার; সাবেক ইউপি সদস্য জনাব ফরিদুল আলম; জনাব মাও: মেজবাহ উদ্দিন আরিফ; খতীব জনাব মাওলানা জয়নাল আবেদীন; জনাব হাফেজ মাওলানা ছাবের আহমদ; জনাব সেলিম উদ্দিন; জনাব রেজাউল বাহার রাজা; জনাব ফখরুল ইসলাম; জনাব সালেহ আহমদ চৌধুরী; বিশিষ্ট ব্যবসায়ী জনাব কুতুবউদ্দিন; জনাব শেখ আহমদ; জনাব হেলাল হাশেম, ঢাবি সহ অসংখ্য ওলামায়ে কেরাম, সমাজসেবক, এবং শিক্ষাবিদ বৃন্দ।

সমাজসেবা ও শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য চারজনকে সম্মেলনে গুণীজন হিসেবে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। ইসলামী শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদানের জন্য ড. আল্লামা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান হাফিজাহুল্লাহ, সাবেক অধ্যক্ষ, বায়তুশ শরফ আদর্শ কামিল (এম,এ) মাদরাসা, চট্টগ্রাম; মানব ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য জনাব এম. ইব্রাহিম কবির, ভাইস চেয়ারম্যান: উপজেলা পরিষদ, লোহাগাড়া ও সভাপতি, অত্র মাদরাসা; শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদানের জন্য জনাব ড. সুমনপ্রিয় ভিক্ষু, উপাধ্যক্ষ, পূর্ব সাতবাড়ীয়া বেপারীপাড়া রত্নাঙ্কুর বিহার, চন্দনাইশ, চট্টগ্রাম; এবং দ্বীনি সেবা ও সমাজ সংস্কারে বিশেষ অবদানের জন্য জনাব মাওলানা সুলতান আহমদ, নারিশ্চা, চুনতি, লোহাগাড়া।

ইসলামের সৌন্দর্যে আকৃষ্ট এবং শিক্ষা-দীক্ষায় দীক্ষিত হয়ে একজন অমুসলিম ভাই (সুমন ধর) বর্তমান নাম: মুহাম্মদ আব্দুর রহমান ইসলামের সুশীতল ছায়াতলে আসেন। তাঁকে কলিমা পাঠ করান বিশিষ্ট ইসলামিক স্কলার ড. মাওলানা মুহাম্মদ মুহিউদ্দিন (মাহি)।

সম্মেলন ও দোয়া মাহফিলে প্রথম অধিবেশনে খতমে কোরআন ও দোয়া পরিচালনা করেন আল্লামা ফজলুল্লাহ আদর্শ মাদরাসার সহ সুপার হাফেজ মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন; মিলাদ ও ক্বিয়াম পরিচালনা করেন আল্লামা ফজলুল্লাহ আদর্শ মাদরাসার সুপার জনাব মাওলানা মুহাম্মদ ইসমাইল; এবং আখেরী মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ্ব শাহজাদা মাওলানা ফানাফিল্লাহ বিন আজাদ। মাহফিল সঞ্চালনা করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী জনাব মাওলানা আবু দাউদ মু. শাহ শরীফ ও আল্লামা ফজলুল্লাহ আদর্শ মাদরাসার শিক্ষক জনাব আব্দুস ছবুর।

আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ) পরিবারের পক্ষ থেকে সকল অতিথি, আলোচক বৃন্দ, মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, উপস্থিত ব্যক্তিবর্গ, এলাকাবাসী, আইন শৃঙ্খলা সদস্য বর্গ, এবং সকল বিভাগের স্বেচ্ছাসেবকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। মহান রাব্বুল আলামীন আমাদের এই শিক্ষা সম্মেলন ও দোয়া মাহফিলকে কবুল করুন এবং কিয়ামত পর্যন্ত জারী রাখুন, আমীন। -প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!