ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আমিরাবাদে ওয়ারিশ গোপন করে জায়গা নামজারী করার অভিযোগ

আমিরাবাদে ওয়ারিশ গোপন করে জায়গা নামজারী করার অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ওয়ারিশ গোপন করে জায়গা নামজারী করার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার (৯ মে) এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে সৃজিত খতিয়ান বাতিলের জন্য আবেদন করেছেন ভূক্তভোগীরা।

ভূক্তভোগীরা হলে, ইউনিয়নের আমিরাবাদ মল্লিক ছোয়াং এলাকার আ.ন.ম মনির আহমদের স্ত্রী দিলোয়ারা বেগম, পুত্র-কন্যা যথাক্রমে- মো. হোছাইন আহমদ, ইয়াছমিন আক্তার, আমজাদ হোসেন ও মামুনুর রশিদ।

অভিযোগ সূত্রে জানা যায়, ভূক্তভোগী ও অভিযুক্তরা একে অপরের বোন, ভাগিনা-ভাগনী ও বোনের স্বামী হন। তাদের মধ্যে ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পত্তি কোন প্রকার ভাগ-বন্টন না হওয়া স্বত্বেও অভিযুক্তরা মিনহুন নাহার ও কমরুন্নাহার তানজিনা ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ০.০১২৬ শতক স্বত্বের পরিবর্তে ওয়ারিশ গোপন করে ০.০৬৫০ শতক জায়গা সম্পূর্ণ নামজারী করে ফেলেন। তাই নামজারী মামলা (নং ৩৮২১/২১-২২ ইং) মূলে সৃজিত ২৭৮৫ নং খতিয়ান বাতিল করার আবেদন করা হয়েছে।

অভিযুক্তরা হলেন, পদুয়া ইউনিয়নের মীর পাড়ার মীর মাহবুবুর রহমানের পুত্র মীর মহিউদ্দীন মাহমুদ, পুত্র-কন্যা যথাক্রমে- মীর ইফতিখার উদ্দীন মাহমুদ শাহী, মোছাম্মৎ মুসলিরা মচানী সাথী, মোছাম্মৎ মোরসেলিন জান্নাত মাইমুন, মাহমুদা জান্নাত মাহিয়া ও আ.ন.ম মনির আহমদের কন্যা কামরুন্নাহার তানজিনা। এ ব্যাপারে তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তাই তাদের বক্তব্য পাওয়া যায়নি।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, উভয় পক্ষকে নিয়ে শুনানী পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!