ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজ কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, চট্টগ্রাম থেকে আলোচনায় অনেকের নাম

আজ কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, চট্টগ্রাম থেকে আলোচনায় অনেকের নাম

নিউজ ডেক্স : কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি আজ ঘোষণা করা হবে। কমিটিতে চট্টগ্রাম থেকে কে কে স্থান পাচ্ছেন এই নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা। তবে আলোচনায় রয়েছে অনেকের নাম। অনেকেই অধীর আগ্রহ নিয়ে আছেন কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার জন্য। গত এক বছর ধরে নানাভাবে চেষ্টা-তদ্বির চালিয়ে আসছেন অনেকেই। শেষ পর্যন্ত কার ভাগ্যে কেন্দ্রীয় পদ জুটে তা আজ বিকালে জানা যাবে। যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের এক বছরের মাথায় অবশেষে আলোর মুখ দেখছে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটি।

চট্টগ্রামের কয়েকজন কেন্দ্রীয় নেতা এবং কেন্দ্রীয় যুবলীগের একাধিক সূত্রে জানা গেছে, এবারের কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্য পদে চট্টগ্রাম থেকে দু’জন নেতা স্থান করে নিতে পারেন। যুবলীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী এই ফোরামের সদস্য পদে আলোচিত এই দুই নেতা হলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা মামুনুর রশীদ মামুন। এছাড়াও গত কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করা বদিউল আলম এবারের কমিটিতে প্রেসিডিয়াম সদস্য কিংবা যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেতে পারেন বলে সম্ভাবনা রয়েছে।

এছাড়াও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও জিএস দেবাশীষ পাল দেবু এবং চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিও কেন্দ্রীয় পদে আসতে পারেন।

এর আগের কমিটিতেও চট্টগ্রাম থেকে দুজন নেতা যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তারা হলেন আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও সৈয়দ মাহমুদুল হক। এদিকে গতকাল এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শনিবার (১৪ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় যুবলীগের কমিটি ঘোষণা করা হবে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এরমধ্যে দিয়ে দিয়েছি। শুধুমাত্র বাকি ছিল যুবলীগ। শনিবার বিকেলে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেবো এবং আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় সাব-কমিটিগুলো দিয়ে দেবো, নেত্রী আমাদের নির্দেশ দিয়েছেন। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!