Home | দেশ-বিদেশের সংবাদ | অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে : পানিসম্পদ উপমন্ত্রী

অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে : পানিসম্পদ উপমন্ত্রী

69041391_733374490433350_6211295924388364288_o

নিউজ ডেক্স : পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশের মানুষের সব প্রত্যাশা আবর্তিত হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঘিরে। দেশের মানুষের এই প্রত্যাশা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনে আঠার ঘণ্টারও বেশি সময় ধরে কাজ করেন। দেশের মানুষের সকল চিন্তা-ভাবনা ও স্বপ্ন তাকে ঘিরেই। মানুষ বিশ্বাস করে, তার হাতে দেশ মানেই ‘আর পেছাবে না বাংলাদেশ’। গতকাল বুধবার বিকালে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কেরানিহাটের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে পদ্মা সেতু নির্মাণ ও চট্টগ্রামে কর্ণফুলী টানেল হয়। মহাকাশে স্যাটেলাইট উঠে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের মাধ্যমে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হতে চলেছে। উপমন্ত্রী বলেন, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুসহ বেআইনি কাজে জড়িতদের সাথে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। যারা অবৈধ কাজে জড়িত তাদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। তারা দেশের শত্রু।

তিনি বলেন, বিএনপি এখন চরম হতাশায় ভুগছে। বেগম খালেদা জিয়া ক্ষমতায় থেকেও ব্যর্থ হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী থাকাকালে দেশজুড়ে স্লোগান উঠেছিল ‘মা আর পুতে মিল্লা, দেশটারে খাইছে গিল্লা’। ক্ষমতায় থাকা অবস্থায় খালেদা জিয়া, তার পুত্র তারেক রহমান ও বিএনপির মন্ত্রী-এমপিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। হাওয়া ভবন খুলে দেশকে দুর্নীতিবাজ ও লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করেছিলেন। এতিমের টাকা খেয়ে বেগম খালেদা জিয়া এখন কারাগারে, তার দুর্নীতিবাজ ছেলে তারেক রহমান বিদেশে পালিয়ে আছেন। তারা মা-ছেলের কথা দেশের মানুষ এখনো ভুলে যায়নি। এজন্য বাংলাদেশে আর যাই হোক, খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

এর আগে সকালে সাতকানিয়ার আমিলাইষ নদীর ভাঙন এলাকা পরিদর্শনে যান উপমন্ত্রী। এসময় তিনি সাংবাদিকদের জানান, সাঙ্গু ও ডলু নদীর ভাঙন রোধে ইতোমধ্যে ৩৩৩ কোটি টাকার কাজ শুরু হয়েছে। আগামী বর্ষা মৌসুমের আগে এসব কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। কাজ শেষ হলে নদী ভাঙ্গনে সাতকানিয়ায় আর কোনো বসতঘর বিলীন হবে না। এছাড়া বৃহত্তর চট্টগ্রামে নদীর ভাঙন রোধে ৬ হাজার ১শ কোটি টাকার কাজ চলমান রয়েছে। নতুন ভাবে আরো ৯ হাজার ৫শ কোটি টাকার বরাদ্দ দেয়া হয়েছে। সাঙ্গুনদীর সাতকানিয়া এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে কথা হলে উপমন্ত্রী বলেন, অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে জনগণের মধ্যে সচেতনতা তৈরি হতে হবে। অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে সামাজিক ভাবেও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

কর্মী সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপির সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট একেএম সিরাজুল ইসলাম, মোহাম্মদ ইদ্রিচ, এম এ সাঈদ, শাহজাদা মহিউদ্দিন, এডভোকেট মির্জা কচির উদ্দিন, এডভোকেট জহির উদ্দিন, নুরুল আবছার চৌধুরী, মোস্তাক আহমদ আঙ্গুুর, আবুল কালাম আজাদ, রিজিয়া রেজা চৌধুরী, মাষ্টার ফরিদুল আলম, মোজাম্মেল হক, এডভোকেট আহমদ সাইফুদ্দিন ছিদ্দিকী, ফয়েজ আহমদ লিটন, জসীম উদ্দিন, হোসেন কবির প্রমুখ। -দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!