ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অক্টোবর থেকে সেন্টমার্টিন রুটে চলবে জাহাজ

অক্টোবর থেকে সেন্টমার্টিন রুটে চলবে জাহাজ

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে অক্টোবরে। এমন আভাস দিয়েছে জাহাজ কর্তৃপক্ষ। তারা বলছে, খুব শিগগিরই জাহাজ চলাচলের অনুমতি পাওয়া যাবে।

সাগর উত্তাল থাকার পাশাপাশি কালবৈশাখীর আশঙ্কা থাকায় দুর্ঘটনা এড়াতে ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন ও সেন্টমার্টিন-কক্সবাজার রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আছে। কক্সবাজার জেলা প্রশাসন এই বন্ধের ঘোষণা দেয়। সাধারণত বন্ধের এই সময় সেপেটম্বরের শেষ সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকে।

কক্সবাজার ট্যুরস অ্যাসোসিয়েশনের (টুয়াক) সভাপতি আনোয়ার কামাল বলেন, জাহাজ চলাচলের অনুমতির ব্যাপারে এবারও টুয়াকের পক্ষ থেকে অক্লান্ত প্রচেষ্টা চলছে। চলতি মাসেই অনুমতি পাব বলে আশা করছি।

পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেসের মালিক বাহাদুর হোসাইন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলে অক্টোবর মাসের প্রথম থেকে জাহাজ চলাচল শুরু হবে। ইনশাআল্লাহ আমরা অক্টোবর মাসের প্রথম থেকেই টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু করব।

প্রতি বছর অক্টোবরের শুরু থেকে পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত এ রুটে জাহাজ চলাচলের অনুমতি দেয় সরকার।চলাচল শুরু হলে প্রতিদিন সকাল সাড়ে ৯টায় টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে জাহাজ ছেড়ে যাবে। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!