ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ৪৮ ঘণ্টার মধ্যে বিশেষ হজ ফ্লাইটের নির্দেশনা চেয়ে রিট

৪৮ ঘণ্টার মধ্যে বিশেষ হজ ফ্লাইটের নির্দেশনা চেয়ে রিট

2015_09_17_14_05_09_TZP1H5wPgonylzM4960LzPFQdFRbrn_original

নিউজ ডেক্স : হজযাত্রীদের চলমান অব্যবস্থাপনায় জড়িতদের বিষয়ে তদন্তসহ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিশেষ হজ ফ্লাইটের নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে।

হজের অনিয়ম নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রোববার সকালে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদন করেন।

পরে রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, ধর্ম, বিমান ও পর্যটন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং হাব কর্তৃপক্ষের একজনসহ মোট পাঁচজনকে রিট আবেদনে বিবাদী করা হয়েছে। আজ (রোববার) বেলা ২টার দিকে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দোস্তগীর ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে।

তিনি আরও জানান, যারা এখন পর্যন্ত হজে যেতে পারেননি রিটে তাদের বিশেষ বিমানে হজে পাঠানোর নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে রিটে হজের চলমান অব্যবস্থাপনার ঘটনায় জড়িতদের খুঁজে বের করার জন্য তদন্ত কমিশন গঠনের নির্দেশনা ও সৌদি সরকারের সঙ্গে যোগাযোগ করে পররাষ্ট্র মন্ত্রণালয়কে ভিসা সংক্রান্ত জটিলতা দূরীকরণে পদক্ষেপ নেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি বছর সময় মতো ভিসা পাচ্ছেন না হজযাত্রীরা। হজযাত্রীর অভাবে এক পর এক বাতিল হচ্ছে হজ ফ্লাইট। সম্প্রতি ধর্মমন্ত্রী ২৮ হজ এজেন্সিকে ভিসার আবেদন করতে সময় বেধে দিয়েছেন।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*