Home | লোহাগাড়ার সংবাদ | ১৯ জুলাই লোহাগাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করবেন ড. নদভী এমপি

১৯ জুলাই লোহাগাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করবেন ড. নদভী এমপি

321

এলনিউজ২৪ডটকম : আগামীকাল ১৯ জুলাই বেলা ২টায় লোহাগাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

লোহাগাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে আয়োজন করা হয়েছে র‌্যালী, পোনা অবমুক্তি ও আলোচনা সভা।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাদিয়া আফরিন কচি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপজেলা ভাইসচেয়ারম্যান নুরুল আবছার।

অনুষ্ঠিতব্য কর্মসূচীতে যথাসময়ে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৭ উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মৎস্য অফিসার (অঃ দাঃ) মানস মন্ডল।

জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে ১৮ জুলাই সকালে উপজেলা মৎস্য অফিসে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মৎস্য কর্মকর্তা আরো বলেন, ২০১৬ ইং সনের হিসাব মতে লোহাগাড়ায় মাছের বার্ষিক চাহিদা ৪ হাজার ৫শ মেট্রিকটন। উৎপাদন হয় ৬ হাজার ৫শ মেট্রিকটন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লোহাগাড়ায় ৬শ জেলেকে পরিচয়পত্র দেয়া হয়েছে। এলাকায় বড় আকারের মৎস্য প্রকল্প রয়েছে ৫০টি। মৎস্য কর্মকর্তার মতে লোহাগাড়ায় পুকুর, নদী ও খাল-বিলসহ জলাভূমি রয়েছে। এসব জলাশয়ে সঠিকভাবে বৈজ্ঞানিক উপায়ে মাছ চাষ করতে উপজেলা মৎস্য অধিদপ্তর যথাযথভাবে দায়িত্ব পালন করে আসছে।

উল্লেখ্য যে, ১৮ জুলাই থেকে ২৪ জুলাই ২০১৭ ইং পর্যন্ত দেশব্যাপী মৎস্য সপ্তাহ পালন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*