ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ১৫ জুন পর্যন্ত বাড়ল আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা

১৫ জুন পর্যন্ত বাড়ল আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা

নিউজ ডেক্স : আন্তর্জাতিক রুটে (চীন বাদে) যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আগামী ১৫ জুন পর্যন্ত বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বৃহস্পতিবার (২৮ মে) বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য বিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে আগামী ১ মে থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে। আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের (শিডিউলড প্যাসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৫ জুন পর্যন্ত বাড়ানো হলো।

এ নিষেধাজ্ঞা আগের মতোই বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্যের সাথে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। তবে কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে বলে জানানো হয় আদেশে।

এর আগে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত জানিয়ে বলেন, প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চলাচল চালুর চিন্তাভাবনা চলছে।

biman-ad

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!